Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোজায় নিষেধাজ্ঞা দেওয়ায় জাতীয় দল ছাড়লেন ফরাসি ফুটবলার!

স্পোর্টস ডেস্ক
২২ মার্চ ২০২৪ ১৭:১৮

ফ্রেঞ্চ অনূর্ধ্ব-১৯ ক্যাম্প ছেড়েছেন দিওয়ারা

বিশ্বজুড়ে চলছে পবিত্র রমজান মাস। রোজা রেখেই ফুটবল খেলছেন অনেকেই, ম্যাচের মাঝেই সারছেন ইফতার। এসবের মাঝে রোজা রাখার উপর নিষেধাজ্ঞা দিয়েছে ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন। আর এতেই অনূর্ধ্ব-১৯ দলের ক্যাম্প থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন তরুণ ফরাসী ফুটবলার মাহামদু দিওয়ারা।

ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন ঘোষণা দিয়েছে, জাতীয় দলের সাথে অনুশীলনে থাকার সময় কেউই রোজা রাখতে পারবেন না। এই নিয়ম অনূর্ধ্ব-১৬ থেকে শুরু করে জাতীয় দলেও বহাল থাকবে। ফুটবলারদের খেলায় যেন কোনও প্রভাব না পড়ে এই কারণ দেখিয়েই এমন নিয়ম চালু করার কথা জানিয়েছে ফরাসি ফুটবল ফেডারেশন। অনূর্ধ্ব-১৬ থেকে জাতীয় দলের কোচ, সবাই যার যার স্কোয়াডকে এই নিয়মের ব্যাপারে জানিয়ে দিয়েছেন রোজার শুরু থেকেই।

তবে ফেডারেশনের এমন নিয়ম মেনে নিতে পারেননি মুসলিম ফুটবলার দিওয়ারা। ঘোষণা আসার পরপরই অনূর্ধ্ব-১৯ দলের ক্যাম্প থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন। ধর্মীয় রীতিকে প্রাধান্য দিতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

এদিকে ফুটবলারদের রোজা রাখার ব্যাপারে এমন নিষেধাজ্ঞায় নাখোশ অন্য ফুটবলাররাও। সুত্র বলছে, এভাবে রোজার উপর নিষেধাজ্ঞা দেওয়ায় মুসলিম ফুটবলারদের অসম্মান করা হচ্ছে, অসম্মান করা হচ্ছে মুসলিম ধর্মীয় রীতিকেও। দিওয়ারার ক্যাম্প ছেড়ে যাওয়ায় তাই অন্য সতীর্থরাও বেশ নারাজ।

শেষ পর্যন্ত রোজা রাখার উপর নিষেধাজ্ঞা তুলে নেয় কিনা ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন, সেটা সময়ই বলে দেবে।

সারাবাংলা/এফএম

নিষেধাজ্ঞা ফ্রেঞ্চ ফুটবল রোজা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর