Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাংবাদিকের ওপর হামলা, অভিযুক্ত তিতুমীর কলেজ ছাত্রলীগ

স্টাফ করেসপন্ডেন্ট
২২ মার্চ ২০২৪ ২২:৫৮

হামলার শিকার সাব্বির বর্তমানে শহিদ সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন। ছবি: সংগৃহীত

ঢাকা: দৈনিক সময়ের আলোর নিজস্ব প্রতিবেদক সাব্বির আহমেদের ওপর রড ও লাঠিসোঁটা নিয়ে সরকারি তিতুমীর কলেজের ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এতে সাংবাদিক সাব্বির আহমেদ গুরুতর জখম হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। হামলায় তার মাথা ও শরীরের বিভিন্ন অংশ রক্তাক্ত হয়েছে।

শুক্রবার (২২ মার্চ) বিকেলে ইফতার মাহফিল থেকে অফিসে যাওয়ার পথে তিতুমীর কলেজের আক্কাছুর রহমান আঁখি হলের সামনের প্রধান সড়কে হামলা করা হয় সাব্বিরের ওপর। সাব্বির তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাবেক সভাপতি।

সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, একটি ফেসবুক পোস্টকে কেন্দ্র করে তিতুমীর কলেজ ছাত্রলীগের সভাপতি রিপন মিয়া ও সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়লের নেতৃত্বে তিতুমীর কলেজ ছাত্রলীগের সহসম্পাদক এস এম ইমরুল রুদ্র এই হামলা করেন।

হামলার শিকার সাব্বির আহমেদ বলেন, ‘আমার ডিপার্টমেন্টের আয়োজনে ইফতার মাহফিল ছিল। সেই ইফতার মাহফিলে অংশ নিতে কলেজ ক্যাম্পাসে যাই। সেখানে ছাত্রলীগের নেতা এস এম ইমরুল রূদ্র এসে আমার সঙ্গে দেখা করেন। ইফতার শেষে আক্কাসুর রহমান আঁখি হলের নেতাকর্মীদের নিয়ে আমার ওপর অতর্কিত হামলা করেন রুদ্র।’

সাব্বির আর‌ও বলেন, ‘তারা (ছাত্রলীগের নেতাকর্মীরা) রড, লাঠিসোঁটা নিয়ে এলোপাতাড়ি আঘাত করেন। এক পর্যায়ে আমি অজ্ঞান হয়ে যাই।’

সাব্বির আহমেদের অভিযোগ, কলেজ প্রশাসনকে পরিচালনা করছেন তিতুমীর কলেজ ছাত্রলীগের সভাপতি রিপন মিয়া ও সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল। এ কারণে কলেজ ক্যাম্পাসে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটলেও কলেজ প্রশাসন কোনো ব্যবস্থা নেয় না।

সাব্বিরের বন্ধুরা জানান, সাব্বিরকে বেদম মারধরের পর তার পকেটে থাকা মানিব্যাগ ও মোবাইল ছিনিয়ে নিয়ে যাওয়া হয়েছে। তার মানিব্যাগে সাত হাজার টাকা, ডেবিট কার্ড ও ক্রেডিট কার্ড ছিল।

আহত সাব্বিরকে মহাখালীর লাইফ লাইন হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সাব্বিরের ওপর হামলার খবর শুনে হাসপাতালে ছুটে যান দৈনিক সময়ের আলোর সহকর্মী, তার বন্ধুবান্ধব এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আকতার হোসেন। রাত ১০টার দিকে এ প্রতিবেদন লেখার সময় আহত সাব্বিরকে দেখতে হাসপাতালে অবস্থান করছিলেন দৈনিক সময়ের আলোর হেড অব নিউজ আলমগীর হোসেনসহ কয়েকজন সহকর্মী। এ হামলার ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার এবং বিচারের দাবি জানিয়েছে সময়ের আলো পরিবারসহ বিভিন্ন সাংবাদিক সংগঠন।

হামলার অভিযোগ প্রসঙ্গে জানতে তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি রিপন মিয়ার মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তার নম্বরটি বন্ধ পাওয়া গেছে।

হামলার বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের কাছে জানতে চাইলে তারা বলেন, ‘যারা হামলা করেছে তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।’

বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী সাহান হক বলেন, ‘ঘটনাস্থল ও হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছে। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হবে।’

সারাবাংলা/এসএইচএস/আরএফ/টিআর

টপ নিউজ সময়ের আলো সাংবাদিক আহত সাংবাদিক সাব্বির


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর