Monday 30 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১১১ রানের লিড নিয়ে চা বিরতিতে গেল শ্রীলংকা

স্পোর্টস ডেস্ক
২৩ মার্চ ২০২৪ ১৪:৪৫

১০০ ছাড়াল শ্রীলংকার লিড

প্রথম ইনিংসে খুব বেশি করতে না পারলেও ২৮০ রানের লড়াকু স্কোর দাঁড় করিয়েছিল শ্রীলংকা। বাংলাদেশকে প্রথম ইনিংসে ১৮৮ রানে অলআউট করে ৯২ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমেছে শ্রীলংকা। চা বিরতির ঠিক আগ মুহূর্তে লংকানদের একটি উইকেট তুলে নিয়েছেন নাহিদ রানা। নিশান মাদুশকাকে ১০ রানে ফিরিয়েছেন তিনি। ১ উইকেটে ১৯ রান করেছে শ্রীলংকা, ১১১ রানের লিড নিয়েই বিরতিতে গেছে তারা।

এর আগে দ্বিতীয় দিনের শুরুটা দেখে শুনেই করেছিলেন জয়-তাইজুল জুটি। তবে নিজের ইনিংস খুব বেশি বড় করতে পারেননি জয়। ১২ রান করে কুমারার বলে ডি সিলভার হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন এই ওপেনার। এরপর শাহাদাত নেমে কিছুটা আক্রমণাত্মক ব্যাটিংয়ের আভাস দিয়েছিলেন। চোখ জুড়ানো শট খেলেছেন তাইজুলও।

বিজ্ঞাপন

৩০ রানের জুটি থিতু হওয়ার আগেই আবার আঘাত হানেন কুমারা। লাফিয়ে ওঠা বলে স্লিপে ডি সিলভার হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরতে হয়েছে শাহাদাতকে। ফেরার আগে করেছেন ১৮ রান। অন্যদের আসা যাওয়ার আগে এক প্রান্ত আগলে রেখেছেন তাইজুল। ঠাণ্ডা মাথায় ব্যাটিং করেছেন এই স্পিনার।

শাহাদাত ফিরলে ক্রিজে আসেন লিটন দাস। লিটনকে নিয়ে আবারও জুটি গড়েছেন তাইজুল। এই জুটি ভালো কিছুর আভাস দিচ্ছিল বাংলাদেশকে। তবে ঠিক লাঞ্চের আগে আবারও বাংলাদেশকে ধাক্কা দেন কুমারা। ২৫ রান করা লিটনকে বোল্ড করে দিনের তৃতীয় উইকেট তুলে নেন তিনি। লিটন ফিরলে ভাঙ্গে ৪১ রানের জুটি। প্রথম সেশন শেষে বাংলাদেশের স্কোর ছিল ৬ উইকেটে ১৩২ রান।

লাঞ্চের পর খুব বেশিক্ষণ টিকতে পারেননি তাইজুল। ৬ চারে সাজানো ৪৭ রানের ইনিংস থেমেছে রাজিথার অফ সাইডের অনেক বাইরের বলে মারতে গিয়ে মেন্ডিসের হাতে ক্যাচ দিয়ে। মেহেদি মিরাজও ১১ রান করে রাজিথার বলেই প্যাভিলিয়নে ফিরেছেন।

বিজ্ঞাপন

শেষের দিকে ৯ম উইকেটে খালেদ আহমেদ ও শরিফুলের ক্যামিওতে মূল্যবান কিছু রান যোগ করতে পেরেছে বাংলাদেশ। এই জুটি ৩৫ বলে যোগ করেছে ৪০ রান, দুজন মেরেছেন ৪টি ছক্কা। এতেই লংকানদের লিড অনেকটাই কমিয়ে এনেছে বাংলাদেশ। ১৫ রান করে ফার্নান্দোর বলে ফিরেছেন শরিফুল। খালেদ শেষ পর্যন্ত ফিরেছেন ২২ রান করে। প্রথম ইনিংসে ১৮৮ রানে গুটিয়ে গেছে বাংলাদেশ। বাংলাদেশের ইনিংসে ১০টি উইকেটই নিয়েছেন লংকান পেসাররা। ১৬ বছর পর ঘটল এমন ঘটনা। সবশেষ ২০০৮ সালে দক্ষিণ আফ্রিকা বাংলাদেশের বিপক্ষে ১০ উইকেট নিয়েছিল স্টেইন, ক্যালিস ও এনটিনির কল্যাণে।

বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার সিরিজের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি এবং অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি

সারাবাংলা/এফএম

টপ নিউজ বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর