Monday 30 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উত্তর-পশ্চিমাঞ্চলে বৃষ্টির পূর্বাভাস, কমতে পারে রাতের তাপমাত্রা

স্পেশাল করেসপন্ডেন্ট
২৩ মার্চ ২০২৪ ১৫:৩৭

ঢাকা: দেশের পাঁচ বিভাগে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। সংস্থাটি বলছে, এ সকল বিভাগে বৃষ্টির সঙ্গে দমকা হাওয়া বয়ে যেতে পারে। আর এর আশেপাশের লাকার আকাশ মেঘাচ্ছন্ন থাকতে পারে। আবহাওয়ার এ পরিস্থিতিতে রাতের তাপমাত্রা কমতে পারে ১ থেকে ২ ডিগ্রি পর্যন্ত।

শনিবার( ২৩ মার্চ) আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, কুমিল্লা অঞ্চলসহ রংপুর, ময়মনসিংহ, ঢাকা ও সিলেট বিভাগের দুই এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। আর এ সময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা (১-২) ডিগ্রী সে. বৃদ্ধি পেতে পারে।

বিজ্ঞাপন

আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক জানিয়েছেন, রোববার (২৪ মার্চ) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুই এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এদিন রংপুর, চট্টগ্রাম ও সিলেট বিভাগে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দেশের অন্যত্র তা (১-২) ডিগ্রী সে. বৃদ্ধি পেতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা (১-২) ডিগ্রী বৃদ্ধি পেতে পারে।

সোমবার (২৫ মার্চ) রংপুর ও সিলেট বিভাগের দুই এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এদিন সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

বিজ্ঞাপন

তবে বর্ধিত ৫ (পাঁচ) দিনের আবহাওয়ার অবস্থা বলছে, বৃষ্টি/বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা রয়েছে।

এদিকে আবহাওয়ার সিনপটিক অবস্থা অনুযায়ী, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

সারাবাংলা/জেআর/ইআ

আবহাওয়া অধিদফতর টপ নিউজ বৃষ্টির পূর্বাভাস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর