Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাশিয়ায় বন্দুক হামলা: সরাসরি জড়িত ৪ জনসহ আটক ১১

আন্তর্জাতিক ডেস্ক
২৩ মার্চ ২০২৪ ১৬:৪৭

সন্ত্রাসী হামলায় জড়িত সন্দেহভাজনদের একজন/ ছবি: আরটি

মস্কোর ক্রোকাস সিটি কনসার্ট হলে হামলায় জড়িত ১১ সন্দেহভাজনকে আটক করেছে রাশিয়ার ফেডারেল সিকিউরিটি সার্ভিস (এসএসবি)। এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে সংস্থাটি।

বিবৃতিতে বলা হয়, গ্রেফতারকৃত সন্দেহভাজনদের মধ্যে চার সন্ত্রাসী রয়েছে যারা ক্রোকাসে সন্ত্রাসী হামলায় সরাসরি জড়িত ছিল। অন্যান্য সহযোগীদের খুঁজে বের করার জন্য তদন্ত কাজ চলছে।

এফএসবি বলেছে, শুক্রবার (২২ মার্চ) রাতে হামলা চালানোর পর দুষ্কৃতীরা গাড়িতে করে পালানোর চেষ্টা করে। রুশ-ইউক্রেনীয় সীমান্তের দিকে তারা পালিয়ে যায়। অপরাধীরা রুশ-ইউক্রেন সীমান্ত অতিক্রম করতে চেয়েছিল। তারা ইউক্রেনের ভূখণ্ডে কারো সঙ্গে যোগাযোগও করেছিল।

সংস্থাটির বিবৃতিতে বলা হয়, নিরাপত্তা পরিষেবা এবং পুলিশের সু-সমন্বিত পদক্ষেপের ফলে কয়েক ঘণ্টার মধ্যে রাশিয়ার ব্রায়ানস্ক অঞ্চলে চার সন্ত্রাসীকে আটক করা হয়েছে। আটকদের এখন মস্কোতে স্থানান্তর করা হচ্ছে।

এফএসবি আরও জানিয়েছে, ক্রোকাস সিটি হলে আক্রমণটি খুব সাবধানে পরিকল্পনা করা হয়েছিল। অপরাধীরা যেসব অস্ত্র ব্যবহার করেছিল সেগুলো আগে থেকেই সেখানে লুকিয়ে রাখা হয়েছিল।

রাশিয়ার মস্কোর উপকণ্ঠে অবস্থিত ক্রোকাস সিটি নামের কনসার্ট হল। শুক্রবার রাতে সেখানে বন্দুক হামলা হয়। এতে সর্বশেষ তথ্য অনুযায়ী ১১৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ১৪৫ জন। এই বন্দুক হামলার দায় স্বীকার করেছে আন্তর্জাতিক সন্ত্রাসী সংগঠন আইএসআইএল (আইএসআইএস)।

সারাবাংলা/আইই

এফএসবি ক্রোকাস সিটি টপ নিউজ রাশিয়া


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর