Monday 30 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে বেইলি সেতু ভেঙে ট্রাকসহ খালে

স্পেশাল করেসপন্ডেন্ট
২৩ মার্চ ২০২৪ ১৯:১৯

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের চন্দনাইশে চলন্ত ট্রাকসহ প্রায় ৩০ বছরের পুরনো একটি বেইলি সেতু ভেঙে খালে পড়ে গেছে। এতে ট্রাক চালক আহত হয়েছেন।

শনিবার (২৩ মার্চ) সকালে চন্দনাইশ উপজেলার বরকল ইউনিয়নের চানখালী খালের ওপর থাকা সেতুটি ভেঙে পড়ে। আহত ট্রাক চালক মো. শাকিবের (২৭) বাড়ি চন্দনাইশের বরমা এলাকায় বলে জানা গেছে।

স্থানীয়রা জানান, বেইলি সেতুর একপ্রান্তে আনোয়ারা উপজেলা ও অপরপ্রান্তে চন্দনাইশ। বেলা ১১টার দিকে মিনি ট্রাকটি আনোয়ারা প্রান্ত থেকে সেতুর ওপর ওঠে। সামান্য পথ যাওয়ার পরই ট্রাকসহ সেতুটি ভেঙে খালে গিয়ে পড়ে। উপস্থিত লোকজন চালক শাকিবকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যান। প্রাথমিক চিকিৎসার পর তিনি বাড়ি ফিরেছেন। তবে ট্রাকটি বিকেল পর্যন্ত উদ্ধার করা যায়নি।

সড়ক ও জনপথ (সওজ) বিভাগের দেয়া তথ্যানুযায়ী, এক কোটি টাকা ব্যয়ে ১৯৯৪ সালে বেইলি সেতুটি নির্মাণ করা হয়েছিল। ২০২২ সালে এর পাশে ২৮ কোটি টাকা ব্যয়ে একটি পিসি গার্ডারের সেতু নির্মাণ করা হয়।

এরপরও স্থানীয় বিভিন্ন যানবাহন চানখালী খাল পারাপারে বেইলি সেতু ব্যবহার করে আসছিল বলে স্থানীয়রা জানান।

সওজের দোহাজারী সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী সুমন সিংহ বলেন, ‘নতুন সেতু চালুর পর পুরনো সেতুটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। এরপরও ঝুঁকিপূর্ণ সেতুটি দিয়ে একটি মিনিট্রাক পার হতে গিয়ে দুর্ঘটনার শিকার হয়েছে।’

সারাবাংলা/আরডি/পিটিএম

খালে টপ নিউজ ট্রাকসহ বেইলি সেতু

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর