Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিকল নৌকায় সাগরে ১২ জেলে, ৫ দিনের মাথায় উদ্ধার করলো কোস্টগার্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৩ মার্চ ২০২৪ ২২:২২

বাগেরহাট: নৌকার ইঞ্জিন বিকল হয়ে বঙ্গোপসাগরে ভাসতে থাকা ১২ জেলেকে উদ্ধার করেছে কোস্টগার্ড পশ্চিম জোন। জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ ফোন দিলে শনিবার (২৩ মার্চ) সন্ধ্যায় তাদের উদ্ধার করা হয়। কোস্টগার্ড পশ্চিম জোনের সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট মুনতাসীর ইবনে মহসীন এ তথ্য নিশ্চিত করেন।

উদ্ধারকৃত জেলেদের বাড়ি বরগুনা জেলার পাথরঘাটা উপজেলায়। এরা হলেন, মাঝি মাসুম মৌলভী, আব্দুর রহিম, নিজাম উদ্দিন,  হানিফা, আমির, মেহেদী, মোশারফ, রুস্তম খলিফা, মেহেদী হাসান, শাহজাহান, অলিউল ইসলাম, জালাল।

লেফটেন্যান্ট মুনতাসীর ইবনে জানান, গত ১৫ মার্চ বরগুনা জেলার পাথরঘাটা উপজেলা থেকে ‘এফ বি হানিফ মুন্সি’ নামে একটি ফিশিং বোট মাছ ধরার উদ্দেশ্যে বঙ্গোপসাগরে রওনা হন। পরবর্তীতে ১৯ মার্চ তাদের বোটের ইঞ্জিন বিকল হয়ে গেলে সাগরে ভাসতে থাকেন জেলেরা। এরপর ওই বোটের মাঝি মাসুম মৌলভী জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল দিয়ে সাহায্য চান। সমুদ্র নিয়োজিত থাকা মাসুম মৌলভীর মোবাইল নম্বর ট্রাকিং করে তাদের অবস্থান নিশ্চিত করে শনিবার সন্ধ্যায় কোস্টগার্ডের দুবলা এবং কচিখালী স্টেশনের সদস্যরা তাদের উদ্ধার করেন।

উদ্ধার করা ১২ জন জেলেকে খাবার পানি ও প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানান তিনি। রোববার তাদের নিজ বাড়িতে পাঠানো হবে।

সারাবাংলা/একে

১২ জেলে কোস্টগার্ড টপ নিউজ সাগরে ভেসে থাকা


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর