Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

স্পেশাল করেসপন্ডেন্ট
২৪ মার্চ ২০২৪ ০৯:১৯

ফাইল ছবি

ঢাকা: আসন্ন ঈদুল ফিতর উপলক্ষ্যে ট্রেন যাত্রীদের জন্য আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে। রোববার (২৪ মার্চ) সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরু হয়। এবারও শতভাগ টিকিট অনলাইনে বিক্রি হচ্ছে। আজ টিকিট কেটে ৩ এপ্রিল ভ্রমণ করতে পারবেন যাত্রীরা।

আর ঈদ পরবর্তী টিকিট বিক্রি শুরু হবে ৩ এপ্রিল। যা দিয়ে ১৩ এপ্রিল ভ্রমণ করা যাবে। এবারও মানুষের ভোগান্তি এড়াতে রেলওয়ের অঞ্চল ভেদে দুই সময়ে টিকিট বিক্রি করছে বাংলাদেশ রেলওয়ে।

পরিকল্পনা অনুযায়ী, রোববার সকাল ৮টায় পশ্চিমাঞ্চলের আন্তনগর ট্রেন একতা এক্সপ্রেস, করতোয়া এক্সপ্রেস কপোতাক্ষ এক্সপ্রেস, সুন্দরবন এক্সপ্রেস, রূপসা এক্সপ্রেস, বরেন্দ্র এক্সপ্রেস, তিতুমীর এক্সপ্রেস, সীমান্ত এক্সপ্রেস , লালমনি এক্সপ্রেস, সিল্কসিটি এক্সপ্রেস, মধুমতি এক্সপ্রেস, দ্রুতযান এক্সপ্রেস, পদ্মা এক্সপ্রেস, সাগড়দাঁড়ি এক্সপ্রেস, চিত্রা এক্সপ্রেস, নীলসাগর এক্সপ্রেস, দোলনচাঁপা এক্সপ্রেস, ধুমকেতু এক্সপ্রেস, রংপুর এক্সপ্রেস, সিরাজগঞ্জ এক্সপ্রেস, ঢালারচর এক্সপ্রেস, টুঙ্গিপাড়া এক্সপ্রেস, বনলতা এক্সপ্রেস, পঞ্চগড় এক্সপ্রেস, বেনাপোল এক্সপ্রেস, কুড়িগ্রাম এক্সপ্রেস, বাংলাবান্ধা এক্সপ্রেস, চিলাহাটি এক্সপ্রেস এবং বুড়িমারী এক্সপ্রেসের টিকিট বিক্রি শুরু হয়েছে।

এদিকে দুপুর ২টায় পূর্বাঞ্চল আন্তনগর ট্রেন সুবর্ণ এক্সপ্রেস, গোধূলি/প্রভাতী এক্সপ্রেস, তিস্তা এক্সপ্রেস, পারাবত এক্সপ্রেস, উপকূল এক্সপ্রেস, জয়ন্তীকা এক্সপ্রেস, পাহাড়িকা এক্সপ্রেস, মহানগর এক্সপ্রেস, উদয়ন এক্সপ্রেস, মেঘনা এক্সপ্রেস, অগ্নিবীণা এক্সপ্রেস, এগারোসিন্ধুর প্রভাতী এক্সপ্রেস, উপবন এক্সপ্রেস, তূর্ণা এক্সপ্রেস, ব্রহ্মপুত্র এক্সপ্রেস, যমুনা এক্সপ্রেস, এগারোসিন্ধুর গোধূলি এক্সপ্রেস, কালনী এক্সপ্রেস, হাওড় এক্সপ্রেস, কিশোরগঞ্জ এক্সপ্রেস, বিজয় এক্সপ্রেস, সোনার বাংলা এক্সপ্রেস, মোহনগঞ্জ এক্সপ্রেস, জামালপুর এক্সপ্রেস, কক্সবাজার এক্সপ্রেস এবং পর্যটক এক্সপ্রেসের টিকিট বিক্রি শুরু হবে। এদিন পাওয়া যাবে ৩ এপ্রিল ট্রেনে ভ্রমণের অগ্রিম টিকিট।

রেলওয়ে সুত্রানুযায়ী, এবার ঢাকা থেকে বহির্গামী ট্রেনের মোট আসন সংখ্যা ৩৩ হাজার ৫০০টি। সকাল ৮টা থেকে রেলওয়ের ওয়েবসাইট (https://eticket.railway.gov.bd/) ও মোবাইল অ্যাপের মাধ্যমে টিকিট বিক্রি করা হচ্ছে।

সারাবাংলা/জেআর/এনএস

ঈদুল ফিতর টপ নিউজ ট্রেনের অগ্রিম টিকিট


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর