Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র হত্যা: ৭ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৪ মার্চ ২০২৪ ১৬:০৭

জয়পুরহাট: জয়পুরহাটে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আব্দুর রহিম হত্যা মামলায় সাতজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। দণ্ডপ্রাপ্তদের মধ্যে পাঁচ আসামি পলাতক আছেন।

রোববার (২৪ মার্চ) দুপুরে অতিরিক্ত দায়রা জজ-১ আদালতের বিচারক নুরুল ইসলাম এ রায় ঘোষণা করেন।

জয়পুরহাট জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট নিপেন্দ্রনাথ মন্ডল পিপি এসব তথ্য নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার বেগুনবাড়ি গ্রামের ফরহাদ আলী সরদার ওরফে ঝন্টু, মাহমুদ তারিক, আব্দুল গফুর, সোহাগ, তৌফিকুল ইসলাম, জুয়েল ওরফে বখতিয়ার, হাসিবুল হাসান। এদের মধ্যে একজন সেনাবাহিনী এবং একজন বিজিবি সদস্য বলে জানা গেছে। এ ছাড়া আসামিদের মধ্যে আব্দুল গফুর ও সোহাগ আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা গেছে, ঢাকার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র আব্দুর রহিম ২০০৭ সালের ৭ জানুয়ারি ঈদ উদযাপনে নিজ বাড়ি জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার দক্ষিণ কানুপুর গ্রামে আসেন। ১১ জানুয়ারি বিকেলে বাড়ি থেকে বের হয়ে গভীর রাত পর্যন্ত আর বাড়ি ফেরেননি। পরদিন সকালে দক্ষিণ কানুপুর গ্রামের পাশে একটি পুকুরপাড় থেকে তার রক্তাক্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের বড় ভাই আসাদুল ইসলাম বাবুল বাদী হয়ে থানায় মামলা দায়ের করলে বিজ্ঞ আদালতন আজ এ রায় দেন।

সারাবাংলা/ইআ

৭ জনের যাবজ্জীবন টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর