Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুর্দান্ত মেন্ডিসে বাংলাদেশকে ৫১১ রানের টার্গেট দিল শ্রীলংকা

স্পোর্টস ডেস্ক
২৪ মার্চ ২০২৪ ১৬:২৫

১৬৪ রানের অনবদ্য ইনিংস খেলেছেন মেন্ডিস

প্রথম ইনিংসে বাংলাদেশকে ১৮৮ রানে বেঁধে ফেলে ৯২ রানের লিড নিয়েছিল শ্রীলংকা। দ্বিতীয় ইনিংসেও ধনঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিসের দুর্দান্ত ব্যাটিংয়ে বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছে শ্রীলংকা। সিলেটে তৃতীয় দিনের শেষ সেশনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৪১৮ রানে গুটিয়ে গেছে লংকানরা।  প্রথম ইনিংসের মতো এবারও রেকর্ড গড়ে দুর্দান্ত সেঞ্চুরি করেছেন ডি সিলভা ও মেন্ডিস। শেষ ব্যাটার হিসেবে ১৬৪ রানে আউট হয়েছে মেন্ডিস, লিড ঠেকেছে ৫১০ রানে। জয়ের জন্য তাই বাংলাদেশকে করতে হবে ৫১১ রান।

বিজ্ঞাপন

চা বিরতির আগেই লংকানদের লিড ছুঁয়েছিল ৪৩০ রান। এর পরের এক ঘণ্টা দাপটের সাথেই খেলে গেছেন কামিন্দু মেন্ডিস। কিছুটা আক্রমণাত্মক ভঙ্গিতেই ব্যাটিং করেছেন তিনি। এতে লিড ৫০০ পেরোয় অনায়াসেই। ৬টি ছক্কা ও ১৬টি চারে পার করেছেন ১৫০ রানের মাইলফলক। শেষের দিকে মিরাজের দ্রুত কয়েকটি উইকেট লংকানদের স্কোর ৫০০ ছুঁতে দেয়নি। ডাবল সেঞ্চুরি ছুঁতে পারেননি মেন্ডিসও। শেষ ব্যাটার হিসেবে ১৬৪ রানেই থামে তার ইনিংস। ৪১৮ রানে থামায় লংকানদের লিড দাড়ায় ৫১০ রান।

বিজ্ঞাপন

বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার সিরিজের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি এবং অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি

সারাবাংলা/এফএম

টপ নিউজ বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর