Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেষ ঘণ্টায় ৫ উইকেট হারিয়ে দিশেহারা বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
২৪ মার্চ ২০২৪ ১৭:৩৬

শেষ সেশনে ৫ উইকেট হারিয়ে দিশেহারা বাংলাদেশ

৫১১ রানের পাহাড়সহ টার্গেট তাড়া করতে নেমে শেষ ঘণ্টায় ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়েছে বাংলাদেশ। বিশ্ব ফার্নান্দোর দুর্দান্ত বোলিং ও ব্যাটারদের বাজে শটের সুবাদে দিনের শেষভাগে ৫ উইকেট হারিয়ে রীতিমত দিশেহারা শান্তর দল। তৃতীয় দিনের খেলা শেষে দ্বিতীয় ইনিংসে ৫ উইকেটে ৪৭ রান করেছে বাংলাদেশ। জয়ের জন্য এখনো দরকার ৪৬৪ রান।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ওভারেই ধাক্কা খায় বাংলাদেশ। ফার্নান্দোর চতুর্থ বলে রানের খাতা না খুলেই ফেরেন মাহমুদুল হাসান জয়। তিনি পড়েছেন এলবিডব্লিউয়ের ফাঁদে। পরের ওভারে নাজমুল হোসেন শান্তকে ফেরান রাজিথা। ৬ রান করা শান্ত আউট হয়েছেন অফ ষ্ট্যাম্পের অনেক বাইরের বলে মারতে গিয়ে করুনারত্নের হাতে ক্যাচ দিয়ে।

বিজ্ঞাপন

এরপর জাকির আর মোমিনুল কিছুটা সামাল দেওয়ার চেষ্টা করেছিলেন। ৮ম ওভারে বোলিংয়ে এসেই ২৭ রানের জুটি ভাঙ্গেন লাহিরু কুমারা। ১৯ রানে জাকির ফিরেছেন কুশল মেন্ডিসের হাতে ক্যাচ দিয়ে। দলের রান তখন ৩৬।

পরের ওভারে আবার আঘাত হানেন ফার্নান্দো। শূন্য রানেই ফেরান দিপুকে। এই নিয়ে ২২ ইনিংসে ৬বার রানের খাতা না খুলেই ফিরলেন দিপু। ঠিক পরের বলেই সবাইকে হতবাক করা এক শটে ম্যাথিউসের হাতে ক্যাচ দিয়ে শূন্য রানে ফেরেন লিটন দাস। ৩৭ রানেই ৫ উইকেট হারিয়ে রীতিমত কাঁপছিল বাংলাদেশ।

দিনের শেষ ৩০ মিনিটে আর বিপদ হতে দেননি নাইট ওয়াচম্যা তাইজুল ও মোমিনুল। শেষের সময়টা দেখে শুনেই পার করে দিয়েছেন দুইজন। দিনশেষে বাংলাদেশের রান ৫ উইকেটে ৪৭। হার এড়াতে এখনো রেকর্ড ৪৬৪ রান করতে হবে বাংলাদেশকে। ম্যাচের বাকি এখনো দুই দিন। চতুর্থ দিনে কতক্ষণ স্থায়ী হবে ম্যাচ, সেটা জানা যাবে আগামীকালই।

বিজ্ঞাপন

এর আগে সিলেটে তৃতীয় দিনের শেষ সেশনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৪১৮ রানে গুটিয়ে গেছে লংকানরা। প্রথম ইনিংসের মতো এবারও রেকর্ড গড়ে দুর্দান্ত সেঞ্চুরি করেছেন ডি সিলভা ও মেন্ডিস। শেষ ব্যাটার হিসেবে ১৬৪ রানে আউট হয়েছে মেন্ডিস, লিড ঠেকেছে ৫১০ রানে। জয়ের জন্য তাই বাংলাদেশকে টার্গেট ছিল ৫১১ রান।

বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার সিরিজের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি এবং অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি

সারাবাংলা/এফএম

টপ নিউজ বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর