Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরছেন আমির?

স্পোর্টস ডেস্ক
২৪ মার্চ ২০২৪ ২১:২৮

অবসর ভেঙে ফিরছেন আমির

২০২১ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছিলেন তিনি। জাতীয় দলে না খেললেও পাকিস্তান পেসার মোহাম্মদ আমির বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট এখনো খেলছেন। টি-২০ বিশ্বকাপকে সামনে রেখে হঠাৎই এলো অপ্রত্যাশিত ঘোষণা। সামাজিক যোগাযোগ মাধ্যমে আমির জানিয়েছেন, অবসর ভেঙে আসন্ন টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের হয়ে খেলতে ইচ্ছুক তিনি।

৩১ বছর বয়সী আমিরের ক্যারিয়ারজুড়েই ছিল নানা বিতর্ক। স্পট ফিক্সিংয়ের দায়ে বেশ কয়েক বছর নিষিদ্ধ থাকার পর সেভাবে আর পাকিস্তানের হয়ে খেলা চালিয়ে যেতে পারেননি। সবশেষ ২০২০ সালে ইংল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজে খেলেছিলেন তিনি। এর পরের বছরেই বিদায় জানান আন্তর্জাতিক ক্রিকেটকে।

পাকিস্তানের হয়ে না খেললেও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে নিয়মিতই খেলেছেন আমির। কিছুদিন আগে হয়ে যাওয়া পিএসএলেও কোয়েটা গ্ল্যাডিয়েটরসের হয়ে মাঠে নেমেছেন আমির। ১০ ম্যাচে নিয়েছেন ৮ উইকেটও। এবার জাতীয় দলেও ফেরার ইচ্ছা পোষণ করেছেন আমির, ‘আমি এখনো পাকিস্তানের হয়ে খেলার স্বপ্ন দেখি। জীবনের একটা পর্যায়ে কিছু সিদ্ধান্ত নিয়ে নতুন করে ভাবতে হয়। পিসিবির সাথে কিছু ব্যাপারে ইতিবাচক আলোচনা হয়েছে। আমার মনে হয়েছে দলের যদি আমাকে প্রয়োজন হয় তাহলে আমি পাকিস্তানের হয়ে খেলতে পারি। তাই আমি জানাতে চাই আগামী টি-২০ বিশ্বকাপের জন্য আমি প্রস্তুত। আমি আমার দেশের জন্য এটি করতে চাই। পাকিস্তানের জার্সি গায়ে মাঠে নামা সবসময়ই আমার জন্য অনুপ্রেরণার কারণ।’

একদিন আগেই অবসর ভেঙে জাতীয় দলে ফেরার ঘোষণা দিয়েছিলেন আরেক পাকিস্তান ক্রিকেটার ইমাদ ওয়াসিম। ইমাদের পর এবার এলেন আমিরও। বেশ কয়েক বছর ধরেই চতুর্থ পেসারের অভাবে ভুগছে পাকিস্তান। আমিরের ফেরা তাই বিশেষভাবে উজ্জীবিত করবে দলকে। শেষ পর্যন্ত টি-২০ বিশ্বকাপের স্কোয়াডে জায়গা করে নিতে পারেন নাকি এই দুই ক্রিকেটার, সেটা সময়ই বলে দেবে।

সারাবাংলা/এফএম

টি-২০ বিশ্বকাপ পাকিস্তান মোহাম্মদ আমির


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর