Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গজারিয়ায় সুপার বোর্ড কারখানার আগুন নিয়ন্ত্রণে, আহত ৭

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৫ মার্চ ২০২৪ ০৯:০৫

মুন্সীগঞ্জ: গজারিয়ায় হোসেন্দী ইউনিয়নে জামালদীতে টি কে গ্রুপের মালিকানাধীন সুপার বোর্ড কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নি নির্বাপণে একটি আধুনিক ফায়ারফাইটিং রোবটসহ কাজ করছে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট।

আগুন নেভাতে গিয়ে একজন আনসার সদস্যসহ ৭ জন আহত হয়েছে বলে জানা গেছে। আহত অপর ৬ জন ওই কারখানার কর্মরত শ্রমিক। তাদের স্থানীয় গজারিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স ঢাকা জোনের উপ পরিচালক মোহাম্মদ সালেহ উদ্দিন জানান, আগুন এখন অনেকটাই সহনীয় পর্যায়ে চলে এসেছে। আগুন এখন আর ছড়িয়ে যাওয়ার সম্ভাবনা নেই। আগুন নিয়ন্ত্রণে একটি আধুনিক ফায়ারফাইটিং রোবটসহ ১২টি ইউনিট কাজ করছে।

গজারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা কোহিনূর আক্তার জানান, আগুনে হতাহতের খবর পাওয়া যায়নি। তবে কয়েকজন আহত হয়েছে বলে শুনেছি।

ঘটনার প্রত্যক্ষদর্শী কয়েকজনের সাথে কথা বলে জানা যায়, রোববার (২৪ মার্চ) দুপুর একটার দিকে প্রতিষ্ঠানটির পাটকঠি গোডাউনে আগুন দেখতে পান কর্মরত শ্রমিকরা। প্রথমে প্রতিষ্ঠানটির কর্মীরা আগুন নেভানোর চেষ্টা করে। পরে ফায়ার সার্ভিসে খবর দিলে তারা ঘটনাস্থলে এসে অগ্নি নির্বাপণের কাজ শুরু করে। তবে প্রতিষ্ঠানের ভেতরে পানির অভাবে আগুন আরও ছড়িয়ে পড়ে।

গজারিয়া ফায়ার সার্ভিসের ইনচার্জ রিফাত মল্লিক বলেন, ‘খবর পেয়ে আমরা ঘটনাস্থলে ছুটে যাই। প্রথমে গজারিয়া ফায়ার সার্ভিস স্টেশনের দুটি ইউনিট অগ্নি নির্বাপণের কাজ শুরু করেন। পরে নারায়ণগঞ্জ ও ঢাকা থেকে আরও ১০টি ইউনিট অগ্নি নির্বাপণে যোগ দেয়। ভেতরে দাহ্য পদার্থ থাকায় অগ্নি নির্বাপণে সমস্যা হয় আমাদের। অগ্নিকাণ্ডের কারণ সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।’

বিষয়টি সম্পর্কে জানতে প্রতিষ্ঠানে কর্মরত একাধিক কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করা হলেও তারা কথা বলতে রাজি হননি।

সারাবাংলা/এমও

গজারিয়া টপ নিউজ সুপার বোর্ড কারখানা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর