Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘রাজনৈতিক সদিচ্ছা থাকলে সীমিত সম্পদেও দেশকে এগিয়ে নেওয়া যায়’

সিনিয়র করেসপন্ডেন্ট
২৫ মার্চ ২০২৪ ১৯:৪৩

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ঢাকা: টানা ক্ষমতায় থাকার ফলে দেশবাসীর আশা-আকাঙ্ক্ষার অনেক কিছুই পূরণ করা সম্ভব হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজনৈতিক সদিচ্ছা থাকলে যে সীমিত সম্পদ দিয়েও দেশকে এগিয়ে নেওয়া যায়— এটি তার সরকারই প্রমাণ করেছে বলেও দাবি করেন তিনি।

সোমবার (২৫ মার্চ) সন্ধ্যায় জাতির উদ্দেশে দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। ৫৪তম স্বাধীনতা দিবস তথা স্বাধীনতার ৫৩তম বার্ষিকীতে তিনি জতির উদ্দেশে এ ভাষণ দিচ্ছেন।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাষণে বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জনের মাধ্যমে বাংলাদেশ আওয়ামী লীগ টানা চতুর্থবার এবং ১৯৭৫ সালের পর পঞ্চমবারের মতো সরকার গঠন করেছে। একইসঙ্গে আমার দল আমাকে পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রীর গুরুদায়িত্ব অর্পণ করেছে।

তিনি বলেন, দেশবাসীর প্রতি আমার কর্তব্য হিসেবে এবং আমার পিতা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার কাজ আরও এগিয়ে নেওয়ার জন্য আমি বার বার এই দায়িত্ব কাঁধে তুলে নিয়েছি। সবার সমর্থন ও সহযোগিতা নিয়ে এ দেশের সাধারণ মানুষের ভাগ্যের উন্নয়নের মাধ্যমে তাদের মুখে হাসি ফোটানোর চেষ্টা আমি করেছি।

সরকারপ্রধান বলেন, আজ ২০২৪ সালে স্বাধীনতার ৫৩তম বার্ষিকীতে আমি দ্ব্যর্থহীনভাবে বলতে চাই, আমরা দেশবাসীর প্রত্যাশা অনেকাংশেই পূরণ করতে সক্ষম হয়েছি। এটি কোনো অসার বাগাড়ম্বর দাবি নয়। বাংলাদেশ আজ আর্থসামাজিক উন্নয়নের ক্ষেত্রে উন্নয়নশীল বিশ্বে একটি উজ্জ্বল দৃষ্টান্ত। আমরা প্রমাণ করেছি, রাজনৈতিক সদিচ্ছা থাকলে সঠিক পরিকল্পনার মাধ্যমে সীমিত সম্পদ দিয়েও একটি দেশকে এগিয়ে নেওয়া যায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/টিআর

জাতির উদ্দেশে ভাষণ টপ নিউজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাধীনতা দিবস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর