Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দোকানি খুনে যাবজ্জীবন, ১৭ বছর পর ধরা

স্টাফ করেসপন্ডেন্ট
২৬ মার্চ ২০২৪ ১৪:১৯

দোকানদারকে খুনের দায়ে যাবজ্জীবন সাজা পাওয়া আসামি মাসুদ। ছবি: সারাবাংলা

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে এক দোকানদারকে খুনের দায়ে যাবজ্জীবন সাজা পাওয়া এক পলাতক আসামিকে ১৭ বছর পর গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৬ মার্চ) সকালে পাঁচলাইশ থানার মাইজপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার মো. মাসুদ (৪৫) একই এলাকার আবুল হোসেনের ছেলে।

পুলিশ জানিয়েছে, ২০০৭ সালের ২১ আগস্ট নগরীর মির্জাপুর এলাকায় দোকান বন্ধ করে বাসায় যাচ্ছিলেন ব্যবসায়ী সৈয়দ নুরুল ইসলাম। পথে বায়েজিদ বোস্তামী থানার টেক্সটাইল গেট এলাকায় মাসুদসহ আরও দুজন নুরুল ইসলামের রিকশার গতিরোধ করে ধারালো অস্ত্র দিয়ে বুকে আঘাত করেন। পরে রিকশাচালক ও পথচারীরা তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার ১০ মিনিট পর তার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের ভাই সৈয়দ নজরুল ইসলাম বাদী হয়ে বায়েজিদ বোস্তামি থানায় মামলা করেন। মামলার তদন্ত শেষে পুলিশ আদালতে অভিযোগপত্র জমা দিলে ২০০৮ সালের ২৩ জুলাই আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়। ২০২৩ সালের ২০ সেপ্টেম্বর চট্টগ্রামের তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত মাসুদসহ মোট তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন।

পাঁচলাইশ থানার উপপরিদর্শক (এসআই) আহমেদ সোহেল সারাবাংলাকে বলেন, ‘২০০৭ সালে একটি খুনের মামলায় আদালত মাসুদকে যাবজ্জীবন সাজার রায় দিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলেন। গোপন সংবাদে খবর পেয়ে অভিযান চালিয়ে আমরা তাকে গ্রেফতার করেছি। গ্রেফতারের পর তাকে খুনের বিষয়ে জিজ্ঞাসাবাদ করলেও তিনি কিছু স্বীকার করছেন না। খামারে গরু, ছাগল পালন করে তিনি এতদিন জীবন নির্বাহ করছিল। তাকে আদালতের মাধ্যেমে কারাগারে পাঠানো হয়েছে।’

সারাবাংলা/আইসি/টিআর

১৭ বছর পর গ্রেফতার খুনের আসামি টপ নিউজ পলাতক আসামি যাবজ্জীবন সাজাপ্রাপ্ত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর