Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেষ মুহূর্তের গোলে স্পেনের বিপক্ষে হার এড়ালো ব্রাজিল

স্পোর্টস ডেস্ক
২৭ মার্চ ২০২৪ ০৯:০৮

৩-৩ গোলে ড্র হয়েছে ব্রাজিল-স্পেন ম্যাচ

ম্যাচের তখন এক মিনিট বাকি। ৩-২ এ পিছিয়ে থাকা ব্রাজিলের পরাজয় তখন সময়ের ব্যাপার মাত্র। সেই মুহূর্তেই পেনাল্টি পায় সেলেসাওরা। আর সেই পেনাল্টি থেকে গোল করেই উল্লাসে ভাসেন লুকাস পাকুয়েতা। তার এই গোলেই শেষ পর্যন্ত ৩-৩ ব্যবধানে ড্র নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল। জমজমাট এক লড়াইয়ে দুইবার পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত হার এড়িয়েছেন ভিনিসিয়াস জুনিওয়রা।

সান্তিয়াগো বার্নাব্যুতে বর্ণবাদের বিরুদ্ধে প্রতিবাদ জানাতেই মুখোমুখি হয়েছিল ব্রাজিল-স্পেন। যার বিরুদ্ধে বর্ণবাদ নিয়ে মূলত এই আয়োজন, সেই ভিনিসিয়াস অবশ্য পুরো ম্যাচজুড়েই ছিলেন বর্ণহীন। ম্যাচের শুরু থেকে দাপট ছিল স্বাগতিকদেরই। ১২ মিনিটের মাথায় এগিয়ে যায় স্পেনই। পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন রদ্রি। ৩৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন দানি অলমো। বার্সার তরুণ তুর্কি লামিন জামালের দারুণ এক বাড়ানো বল পায়ে পেয়ে গোল করতে ভুল করেননি অলমো। দুই গোলে এগিয়ে গিয়ে ব্রাজিলকে কোণঠাসা করে ফেলে স্প্যানিশরা।

বিজ্ঞাপন

ঘুরে দাঁড়াতে অবশ্য বেশি সময় নেয়নি ব্রাজিল। ৪০ মিনিটে ব্যবধান কমান রদ্রিগো। প্রথমার্ধ শেষে ২-১ ব্যবধানে এগিয়ে থেকেই খেলা শেষ করে স্পেন।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ম্যাচে সমতা আনে ব্রাজিল। আগের ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে জয়ের নায়ক ১৭ বছর বয়সী এন্ড্রিকের গোলেই ম্যাচে ২-২ গোলে সমতা ফেরে। বাঁ পায়ের দারুণ এক শটে স্পেন কিপারকে পরাস্ত করেন তিনি। ৮৭ মিনিটের মাথায় আবার এগিয়ে যায় স্পেন। জামালকে বক্সের ভেতর ফাউল করলে পেনাল্টি পায় স্পেন। স্পট কিক থেকে ম্যাচে নিজের দ্বিতীয় গোল করেন রদ্রি।

৩-২ গোলে এগিয়ে থাকা স্পেনের জয় তখন সময়ের ব্যাপার মনে হচ্ছিল। তবে নাটকের শেষটা তখনও বাকি। যোগ করা সময়ের অন্তিম মুহূর্তে পেনাল্টি পায় প্রায়। ৯৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করে সেলেসাওদের উল্লাসে ভাসান পাকুয়েতা। শেষ পর্যন্ত ৩-৩ গোলের ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় দুই দলকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

টপ নিউজ প্রীতি ম্যাচ ব্রাজিল-স্পেন

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর