Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কুড়িগ্রামের অর্থনৈতিক অঞ্চল ঘুরে দেশে ফিরলেন ভুটানের রাজা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৮ মার্চ ২০২৪ ২১:৩১

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের জন্য নির্ধারিত স্থান পরিদর্শন করেন ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক। ছবি: সারাবাংলা

কুড়িগ্রাম: কুড়িগ্রাম সদরে ধরলা সেতুর পূর্ব প্রান্তে ভুটানের জন্য নির্ধারিত বিশেষ অর্থনৈতিক অঞ্চলের জন্য নির্ধারিত স্থান পরিদর্শন করেছেন ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক। পরে তিনি সড়ক পথে ভুরুঙ্গামারী উপজেলার সোনাহাট স্থলবন্দর দিয়ে ভারত হয়ে ভুটানের উদ্দেশে বাংলাদেশ ত্যাগ করেন।

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুরে কুড়িগ্রাম ধরলা সেতুর পূর্ব প্রান্তে ভোগডাঙ্গা ইউনিয়নের মাধবরাম এলাকায় বিশেষ অর্থনৈতিক অঞ্চলে পৌঁছান ভুটানের রাজা। এলাকা ঘুরে সন্তোষ প্রকাশ করেন রাজা ওয়াংচুক।

এর আগে ১৪ জন সফরসঙ্গী নিয়ে বৃহস্পতিবার সকালে ভুটানের রাজা সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করেন। সেখান থেকে সড়কপথে দুপুর পৌনে ১২টার দিকে তিনি কুড়িগ্রাম সার্কিট হাউজে পৌঁছান। সেখানে মধ্যাহ্নভোজ শেষ করে দুপুর দেড়টার দিকে অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করেন তিনি।

ধরলা নদীর পূর্ব পাড়ে ২১৯ একর জমির ওপর জি-টু-জি ভিত্তিতে গড়ে তোলা হবে বিশেষায়িত অর্থনৈতিক অঞ্চল। ভুটানের রাজার চার দিনের ঢাকা সফরের দ্বিতীয় দিন সোমবার (২৫ মার্চ) কুড়িগ্রামে ভুটানিজ এই বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার লক্ষ্যে বাংলাদেশ ও ভুটান সরকারের মধ্যে সমঝোতা স্মারক সই হয়।
এর আগে ২০১৫ সালে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুড়িগ্রাম সরকারি কলেজ মাঠে এক জনসভায় এ জেলায় একটি অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার ঘোষণা দিয়েছিলেন। সেই ঘোষণায় এবার বাস্তবায়ন হতে যাচ্ছে।

ভুটানের রাজার অর্থনৈতিক অঞ্চল পরিদর্শনের সময় তথ্য প্রতিমন্ত্রী এম এ আরাফাত, নৌ পরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, স্থানীয় সংসদ সদস্য ডা. হামিদুল হক খন্দকার ও বিপ্লব হাসান পলাশ, বেজার নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন, জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ ও পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম উপস্থিত ছিলেন।

সারাবাংলা/টিআর

কুড়িগ্রাম জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক বিশেষ অর্থনৈতিক অঞ্চল ভুটানের রাজা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর