Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পায়ুপথে ৭০ লাখ টাকার সোনা, ‘পাচারকারী’ আটক

লোকাল করেসপন্ডেন্ট
২৯ মার্চ ২০২৪ ১০:৪৭

বেনাপোল (যশোর): যশোরের বেনাপোল বন্দর থানার পুটখালী সীমান্ত এলাকায় এক ব্যক্তির পায়ুপথে ছয়টি সোনার বার পাওয়া গেছে। প্রায় ৭০০ গ্রাম ওজনের এসব সোনার দাম আনুমানিক ৭০ লাখ টাকা। আইনশৃঙ্খলা বাহিনীর ধারণা, ওই ব্যক্তি সোনাগুলো ভারতে পাচার করছিলেন। পরে তাকে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

গতকাল বৃহস্পতিবার (২৮ মার্চ) রাত সাড়ে ১০টার দিকে স্থানীয় মসজিদবাড়ী বিজিবি চেকপোস্টের সামনে পাকা রাস্তার ওপর থেকে আটক করা ওই ব্যক্তিকে। আটক মনোরউদ্দিন বেনাপোলের পুটখালী গ্রামের কদর আলীর ছেলে।

বিজিবি জানিয়েছে, রাতে সোনার একটি চালান ভারতে পাচার হবে— এরকম একটি তথ্য তারা পেয়েছিলেন। এই তথ্যের ভিত্তিতে খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের পুটখালী ক্যাম্পের কমান্ডার সুবেদার মাহাবুবুর রহমানের নেতৃত্বে সীমান্তে মসজিদবাড়ি বিজিবি চেকপোস্ট এলাকায় গোপনে অবস্থান নেন বিজিবি সদস্যরা। এ সময় মনোরউদ্দিন ইজিবাইকে করে সীমান্ত পার হওয়ার চেষ্টা করছিলেন।

বিজিবি আরও জানিয়েছে, সন্দেহ হলে মনোরউদ্দিনকে থামিয়ে তার শরীর তল্লাশি করা হয়। তবে তল্লাশিতে তার কাছে সোনা পাওয়া যায়নি। পরে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তিনি স্বীকার করে নেন, তার পায়ুপথে সোনার বারগুলো লুকানো আছে। তাকে একটি ক্লিনিকে নিয়ে স্ক্যান করলেও সোনার উপস্থিতি নিশ্চিত হওয়া যায়। পরে বিশেষ প্রক্রিয়ায় সোনাগুলো বের করে নিয়ে আসা হয়।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খুরশিদ আনোয়ার বলেন, প্রায় ৭০ লাখ টাকার সোনাসহ একজনকে আটক করেছে বিজিবি। সোনার চালানটি যশোর ট্রেজারিতে জমা দেওয়া হয়েছে। আটক ব্যক্তিকে বেনাপোল বন্দর থানায় সোপর্দ করা হয়েছে।

সারাবাংলা/টিআর

টপ নিউজ পুটখালী সীমান্ত বেনাপোল সোনা উদ্ধার সোনা পাচার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর