Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কুপিয়ে হত্যা, ইউপি চেয়ারম্যান গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩০ মার্চ ২০২৪ ১২:১২

বরিশাল: ঝালকাঠির নলছিটিতে সিদ্ধকাঠি ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কাজী জিয়াউল ইসলাম ফুয়াদকে (৪০) কুপিয়ে হত্যার মামলায় ওই ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান কাজী জেসমিন আক্তারকে গ্রেফতার করেছে পুলিশ।শুক্রবার (২৯ মার্চ) রাত ১২টার দিকে ওই ইউনিয়নের চৌদ্দবুড়িয়া গ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

শনিবার (৩০ মার্চ) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. মহিতুল ইসলাম। তিনি জানান, ফুয়াদ কাজী হত্যার ঘটনায় সম্পৃক্ততার প্রাথমিক প্রমাণ পাওয়ায় সিদ্ধকাঠি ইউনিয়নের চেয়ারম্যান কাজী জেসমিন আক্তারকে তার নিজ বাড়ি থেকে রাতে গ্রেফতার করা হয়েছে।

চেয়ারম্যান জেসমিন কাজী নলছিটি উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত ওবায়েদ কাজীর স্ত্রী এবং সিদ্ধকাঠি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি পরপর দুই দফা সিদ্ধকাঠি ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করে আসছিলেন।

স্থানীয়রা জানায়, ইউনিয়নের রাজনীতিতে আধিপত্য বিস্তার নিয়ে ওবায়েদ কাজীর মৃত্যুর পর পারিবারিক দ্বন্দ্ব শুরু হয়। এই দ্বন্দ্বে গত ৭ জানুয়ারি খুন হন ফুয়াদ কাজী।

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুরাদ আলী জানান, ফুয়াদ কাজী হত্যার ঘটনায় ওই চেয়ারম্যানের সংশ্লিষ্টতা নিশ্চিত হয়েই তাকে গ্রেফতার করা হয়েছে। তাকে আদালতে পাঠানো হবে।

তিনি আরও জানান, এর আগে এ ঘটনায় ইউপি সদস্য (মেম্বার) রফিকুল ইসলাম হাওলাদারসহ তিনজনকে গ্রেফতার করে পুলিশ।

প্রসঙ্গত, গত ৭ জানুয়ারি জাতীয় নির্বাচনের দিন রাত ৯টার দিকে সিদ্ধকাঠি ইউনিয়নের চৌদ্দবুড়িয়া গ্রামের মসজিদ বাড়ি এলাকায় আওয়ামী লীগের বিজয় মিছিল শেষে বাড়ি ফেরার পথে ফুয়াদ কাজীকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। সারাদিন নির্বাচনি কার্যক্রম শেষে ঘটনার সময় মেয়ের জন্য খাবার নিয়ে ওই পথ দিয়ে বাড়ি ফিরছিলেন ফুয়াদ। এ ঘটনায় ৮ জানুয়ারি রাতে ফুয়াদের বড় ভাই ফয়সাল কাজী অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে নলছিটি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

সারাবাংলা/ইআ

ইউপি চেয়ারম্যান গ্রেফতার কুপিয়ে হত্যা টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর