Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইরানি জাহাজে জলদস্যুদের হানা, ২৩ পাকিস্তানিকে উদ্ধার করল ভারত

আন্তর্জাতিক ডেস্ক
৩০ মার্চ ২০২৪ ১৪:১৮

আরব সাগরে অভিযান চালিয়ে জলদস্যুদের কাছে থেকে ইরানি মাছ ধরার জাহাজ এবং তার মধ্যে থাকা ২৩ পাকিস্তানি নাগরিককে উদ্ধার করেছে ভারতের নৌবাহিনী। জলদস্যুদের বিরুদ্ধে ১২ ঘণ্টার বেশি সময় ধরে অভিযান চালিয়ে তাদের উদ্ধার করা হয়। খবর এনডিটিভি।

এক বিবৃতিতে ভারতের নৌবাহিনী জানায়, গত ‘‘২৮ মার্চ রাতে ইরানের মাছ ধরার জাহাজ ‘আল-কাম্বার ৭৮৬’তে সম্ভাব্য জলদস্যুদের কবলে পড়বার তথ্য পেয়ে সমুদ্রপথের নিরাপত্তায় নিয়োজিত ভারতীয় দু’টি নৌ জাহাজ সেখানে পাঠানো হয়। পরে ১২ ঘণ্টারও বেশি চালানো অভিযানে ছিনতাই হওয়া জাহাজে থাকা জলদস্যুরা আত্মসমর্পণ করতে বাধ্য হয়। এসময় ২৩ পাকিস্তানি নাগরিকসহ ক্রুকে নিরাপদে উদ্ধার করা হয়েছে।’’

বিবৃতিতে আরও বলা হয়, এরপর উদ্ধার করা জাহাজটির তল্লাশি চালিয়ে এবং সমুদ্রযোগ্যতা পরীক্ষা করে ভারতের নৌবাহিনী। যাতে জাহাজটি নিরাপদে মাছ ধরার কার্যক্রম আবার শুরু হতে পারে।

ভারত মহাসাগরে ইয়েমেনের দ্বীপ সোকোত্রার থেকে প্রায় ৯০ নটিক্যাল মাইল দক্ষিণ-পশ্চিমে অবস্থানকালে ৯টি সশস্ত্র জলদস্যু ইরানের জাহাজটি উঠে পড়েছিল বলে জানা গেছে।

এর আগে, চলতি মার্চের শুরুতে আরেকটি অভিযান চালিয়ে জলদস্যুদের হাত থেকে রুয়েন নামক একটি জাহাজ উদ্ধার করে ভারতের নৌবাহিনী। ৪০ ঘণ্টার অভিযানে জলদস্যুকে আত্মসমর্পণ করতে বাধ্য করে এবং জাহাজ থেকে ১৭ জন ক্রু সদস্যকে নিরাপদে সরিয়ে নেয়।

সারাবাংলা/এনএস

আল-কাম্বার ৭৮৬ ইরান ইরানি জাহাজ টপ নিউজ পাকিস্তান ভারত ভারতের নৌবাহিনী


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর