Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফায়ার গেমসে ‘আসক্ত’ শিশু আগুন দিলো নিজের গায়ে

স্টাফ করেসপন্ডেন্ট
৩০ মার্চ ২০২৪ ২০:২০

ঢাকা: স্মার্টফোনে বিভিন্ন কার্টুন ও ফায়ার গেমসে ‘আসক্ত’ হয়ে নিজের গায়ে আগুন ধরিয়ে দিয়েছে গাজীপুর সদর আড়িনাল এলাকায় ছয় বছর বয়সী এক শিশু। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গাজীপুরের শহিদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

গত বুধবার (২৭ মার্চ) শিশুটির নানাবাড়িতে গায়ে আগুন দেওয়ার ঘটনাটি ঘটে। পরে শনিবার (৩০ মার্চ) বিকেলে বার্ন ইনস্টিটিউটে ওই শিশুকে ভর্তি করেন স্বজনরা।

শিশুটির মা জানান, মেয়েটি স্মার্ট টিভি ও স্মার্টফোনে বিভিন্ন ওয়েব সিরিজ ও কার্টুন দেখে থাকে। সেসব ওয়েব সিরিজের কার্টুনগুলোতে দেখা যায়, কার্টুনের চরিত্ররা নিজের শরীরে আগুন ধরিয়ে আবার নিভিয়ে ফেলে। মেয়েটি না বুঝে সেসব কার্টুন দেখে চুলার সামনে গিয়ে তার শরীরের সুতির জামার এক অংশ দুই হাত মুঠো করে আগুন ধরিয়ে দেয়। পরে নেভানোর চেষ্টা করেও নেভাতে পারে না। দাউ দাউ করে শরীরে আগুন ধরে যায়।

মেয়েটির মা বলেন, আমরা বাসার লোকজন মিলে জাপটে ধরে শরীরের আগুন নিভিয়ে ফেলি। ততক্ষণে ওর শরীরের অনেক অংশ পুড়ে গেছে।

এ ঘটনার পরপরই শিশুটিকে দগ্ধ অবস্থায় গাজীপুর শহিদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় পরে শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সহকারী পরিচালক ডা. হোসাইন ইমাম ইমু জানান, শিশুটির শরীরের ১২ শতাংশ দগ্ধ হলেও তার অবস্থা গুরুতর। শিশুটিকে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সারাবাংলা/এসএসআর/এমও

আগুন টপ নিউজ ফায়ার গেমস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর