Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেশনের শেষভাগে ৩ উইকেট হারিয়ে বিপাকে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
১ এপ্রিল ২০২৪ ১২:০৩

সেশনের শেষভাগে ৯ রানে ৩ উইকেট হারিয়ে বিপাকে বাংলাদেশ

প্রথম ইনিংসে শ্রীলংকার করা ৫৩১ রানের বিশাল স্কোরের পাহাড়ের নিচে চাপা পড়েছে বাংলাদেশ। দ্বিতীয় দিনের শেষভাগে ওপেনার জয়কে হারিয়ে কিছুটা চাপে পড়েছিলেন শান্তরা। সেই চাপ সামলে তৃতীয় দিনের প্রথম সেশনের প্রথম ঘণ্টা নির্বিঘ্নেই পার করেছিলেন আরেক ওপেনার জাকির হাসান ও নাইট ওয়াচম্যান তাইজুল ইসলাম। তবে সেশনের শেষভাগে ৯ রানের মধ্যে তিনটি উইকেট নিয়ে দারুণভাবেই ঘুরে দাঁড়িয়েছে শ্রীলংকা। লাঞ্চ পর্যন্ত বাংলাদেশের স্কোর ৪ উইকেটে ১১৫ রান। ক্রিজে টিকে আছেন সাকিব ও মুমিনুল।

দিনের শুরুতা দেখেশুনেই করেছিলেন জাকির-তাইজুল জুটি। প্রথম ঘণ্টায় কিছু হাফ চান্স ছাড়া তেমন কোনও সুযোগ তৈরি করতে পারেনি শ্রীলংকা। লংকান বোলারদের হতাশায় ডুবিয়ে এগিয়ে যেতে থাকে এই জুটি। এর মাঝেই ফিফটি তুলে নেন দারুণ ব্যাটিং করা জাকির। জাকির-তাইজুল জুটিতে লাঞ্চ পর্যন্ত নিশ্চিন্তেই পার করে দেবেন বাংলাদেশ, এমনটাই মনে হচ্ছিল।

তবে সেশনের শেষ ৪৫ মিনিটে এলোমেলো হয়ে যায় সবকিছু। ৪৯ রানের জুটি আরও বড় হওয়ার আগেই প্রথম আঘাত হানেন বিশ্ব ফার্নান্দো। হাফ সেঞ্চুরি তুলে নেওয়ার পরপরই ফার্নান্দোর বলে বোল্ড হয়ে ফেরেন জাকির। ফেরার আগে করেছেন ৫৪ রান, মেরেছেন ৮টি চার। জাকির ফেরার পর ক্রিজে নেমে অল্প সময় টিকতে পেরেছেন নাজমুল হোসেন শান্ত। ১১ বল খেলে মাত্র ১ রান করা শান্ত ফিরেছেন প্রবথ জয়সুরিয়ার বলে করুনারত্নের হাতে ক্যাচ দিয়ে।

পরের ওভারে আবার ফার্নান্দোর আঘাত। এবার নাইট ওয়াচম্যান তাইজুল হয়েছে বোল্ড। ২২ রান করা তাইজুল ফিরলে মাত্র ৯ রানের মাঝেই ৩ উইকেট হারিয়ে ব্যাকফুটে বাংলাদেশ। তিন ব্যাটারের দ্রুত ফেরার পর বাকি সময়টা আর বিপদ হতে দেননি মুমিনুল হক ও সাকিব আল হাসান। সাকিব অপরাজিত আছেন ২ রানে, মুমিনুল এখনো রানের খাতা খুলতে পারেননি।

বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার সিরিজের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি এবং অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি

সারাবাংলা/এফএম

টপ নিউজ বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর