Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নাম-ঠিকানা কিছুই বলতে পারছেন না সৌদি ফেরত যুবক

স্পেশাল করেসপন্ডেন্ট
১ এপ্রিল ২০২৪ ২১:৩২

ঢাকা: সঙ্গে থাকা বোর্ডিং পাস ও জেলখানার কাগজ বলছে তার নাম আব্দুল বাশার সারোয়ার। বাড়ি কোথায়, পরিবারের সদস্যদের কী নাম? সে সব তো দূরের কথা নিজের নামও বলতে পারছেন না সৌদি আরব ফেরত এই প্রবাসী। আমর্ড পুলিশের সহায়তায় ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের মাধ্যমে গত দুই দিন ধরে প্রবাস ফেরত যুবককে আশকোনায় ব্র্যাক লার্নিং সেন্টারে রাখা হয়েছে।

গত ৩০ মার্চ রাত সাড়ে ৮টায় ফ্লাই দুবাই বিমানযোগে ওই যুবক দেশে ফেরেন। মানসিক ভারসাম্যহীন ওই যুবক সৌদি আরবের জেলে ছিলেন। জেলে থাকার মেয়াদ শেষ হওয়ায় তাকে দেশে ফেরত পাঠানো হয়।

ঢাকায় নেমে তিনি কিছুই বলতে পারেননি। সবসময় চুপচাপ থাকছেন। সঙ্গে থাকা বোর্ডিং পাস ও জেলখানার কাগজে লেখা দেখে জানা গেছে তার নাম আব্দুল বাশার সারোয়ার।

ওই ফ্লাইটে আসা অন্য প্রবাসী কর্মীরা সরোয়ারকে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন) অফিসে দিয়ে যান। তারা জানান সরোয়ারের বাড়ি কুমিল্লা পদুয়ার বাজার। এছাড়া আর কোনো তথ্য তারাও জানাতে পারেননি।

এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ান সরোয়ারের স্বজনদের খুঁজে পেতে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের কাছে হস্তান্তর করেন।

আশকোনায় ব্র্যাক লার্নিং সেন্টারের কর্মকর্তারা বলেন, ‘আমরা কুমিল্লা পদুয়ার বাজার, আলকরা, চৌদ্দগ্রামসহ আশেপাশে খোঁজ-খবর করছি। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ আশেপাশের মানুষকে জানানো হয়েছে। এলাকায় ছবিসহ পোস্টার দিয়েছি। এখনও কোনো তথ্য পাইনি।’

তারা বলছেন, সারোয়ারের স্বজনের খোঁজে সবার সহযোগিতা কামনা করছি। কেউ এই মানুষটাকে চিনলে বা তথ্য পেলে আমাদের জানান।

উল্লেখ্য, এর আগেও সবার সহযোগিতায় এভাবে অনেক প্রবাসীকে ব্র্যাক পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছে। এবারও সবার সহযোগিতা চাইছে সংস্থাটি। প্রয়োজনে যোগাযোগ: আল আমিন নয়ন, ম্যানেজার, ব্র্যাক মাইগ্রেশন ওয়েলফেয়ার সেন্টার, আশকোনা ঢাকা, 01712197854

সারাবাংলা/জেআর/একে

টপ নিউজ সরোয়ার সৌদি ফেরত যুবক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর