Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বুয়েটে ছাত্ররাজনীতি চালুসহ ৪ দাবি ইবি ছাত্রলীগের

ইবি করেসপন্ডেন্ট
২ এপ্রিল ২০২৪ ১৫:০৫

ইবি: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতি চালুসহ ৪ দফা দাবিতে মানববন্ধন করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। অন্য দাবিগুলো হলো- বুয়েট শিক্ষার্থী ও কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য ইমতিয়াজ রাহিম রাব্বির আবাসিক হলে সিট ফিরিয়ে দেওয়া, স্বাধীনতা দিবসে বাধাদানকারী বুয়েট শিক্ষার্থদের বিচারের আওতায় আনা এবং শিক্ষাপ্রতিষ্ঠানে জঙ্গীবাদ ও মৌলবাদের শিকড় উৎপাঠন।

মঙ্গলবার (২ এপ্রিল) দুপুর সাড়ের ১২ দিকে ক্যাম্পাসের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের সামনে এসব দাবিতে মানববন্ধন করে ছাত্রলীগ। এ সময় শাখা ছাত্রলীগ সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাতের সভাপতিত্বে সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়, সহ-সভাপতি তন্ময় সাহা টনি, আল-মামুন, আরিফুল ইসলাম খান, যুগ্ম-সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সোহাগ শেখ’সহ প্রায় অর্ধশত কর্মী উপস্থিত ছিলেন।

মানবন্ধনে বক্তারা বলেন, বুয়েটে জঙ্গিগোষ্ঠী ও জামায়াত-শিবিরের এজেন্ডা বাস্তবায়ন করতে অপরাজনৈতিক তৎপরতা চালানো হচ্ছে। কারণ বুয়েটে ছাত্ররাজনীতি বন্ধ হলে পাকিস্তানি পক্ষের শক্তি কায়েম করতে সুবিধা হবে। তবে তাদের এই অসৎ উদ্দেশ্য রুখে দিতে হবে। হাইকোর্ট ইতোমধ্যে বুয়েটে ছাত্ররাজনীতির বৈধতা দিয়েছে।

বক্তারা আরও বলেন, আমরা চাই সেখানে নিয়মতান্ত্রিক ছাত্র রাজনীতির মাধ্যমে শিক্ষার্থীদের অধিকার ও দাবি আদায় হবে। শিক্ষার্থী সংশ্লিষ্ট বিষয়ে প্রশাসনের সঙ্গে বোঝা-পড়া হবে। মুক্তবুদ্ধি ও প্রগতিশীলতার চর্চা হবে। ইবি ছাত্রলীগ প্রত্যাশা করে বুয়েটে ছাত্রলীগের কার্যক্রম চালু হোক, প্রগতিশীলতা ও মুক্তিযুদ্ধের চেতনার চর্চা হোক। আমরা বিশ্বাস করি, বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা স্বাধীনতার পক্ষে, বঙ্গবন্ধুর আদর্শে গড়ে ওঠা নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতির পক্ষে।

সারাবাংলা/এনএস

ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্ররাজনীতি ছাত্রলীগ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় বুয়েট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর