Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

র‌্যাম্পের পুনঃনকশা হবে, আপাতত গাছ কাটছে না সিডিএ

স্পেশাল করেসপন্ডেন্ট
২ এপ্রিল ২০২৪ ১৮:০৪

চট্টগ্রাম ব্যুরো: নগরীর টাইগারপাস থেকে পলোগ্রাউণ্ড পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ের র‍্যাম্প (গাড়ি ওঠা-নামার পথ) নির্মাণের জন্য গাছ কাটার সিদ্ধান্ত থেকে আপাতত সরে এসেছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)। সংস্থাটি জানিয়েছে, র‌্যাম্পের পুনঃনকশা করা হবে।

মঙ্গলবার (২ এপ্রিল) দুপুরে আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টামণ্ডলীর সদস্য, সমাজবিজ্ঞানী ড. অনপুম সেন এ বিষয়ে সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষের সঙ্গে সাক্ষাৎ করেন। এসময় নগর আওয়ামী লীগের সহ-সভাপতি ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুলসহ বিভিন্ন শ্রেণি-পেশার নাগরিকরা সেখানে ছিলেন।

বিজ্ঞাপন

এরপরই গাছ কাটার বিষয়ে সিডিএর অবস্থান পরিবর্তন হয় বলে সংস্থাটির কর্মকর্তারা জানিয়েছেন।

জানতে চাইলে সিডিএর প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শামস সারাবাংলাকে বলেন, ‘র‌্যাম্পের পুনঃনকশা হবে। আপাতত ওই সড়কে র‌্যাম্পের কোনো কাজ হবে না। নকশাটি সর্বসাধারণের কাছে তুলে ধরা হবে। মতামত গ্রহণের পর সেটি চূড়ান্ত করা হবে। তখন বোঝা যাবে গাছ কাটতে হবে কি না।’

সিআরবি পাহাড়ের পাদদেশে দ্বিতল সড়ক হিসেবে পরিচিত নগরীর টাইগারপাস থেকে পলোগ্রাউন্ড অংশে সম্প্রতি ৪৬টি গাছ কাটার উদ্যোগ নিয়ে সেগুলো রঙ দিয়ে চিহ্নিত করে সিডিএ। বিষয়টি জানাজানির পর সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় সৃষ্টি হয়। বিভিন্ন শ্রেণি-পেশার নাগরিকরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

নাগরিক সমাজ, চট্টগ্রামসহ বিভিন্ন সংগঠন সমাবেশ করে সিডিএকে গাছ কাটার সিদ্ধান্ত বাতিলের আহ্বান জানায়। সিপিবি, বাসদ, গণসংহতি আন্দোলনসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠনও বিবৃতি দিয়ে একই আহ্বান জানায়। এ প্রেক্ষাপটে ড. অনুপম সেন সিডিএ চেয়ারম্যানের কার্যালয়ে গিয়ে বৈঠক করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমও

গাছ কাটছে না গাছ কাটা র‌্যাম্পের পুনঃনকশা সিডিএ

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর