Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রধানমন্ত্রীর আমন্ত্রণে গণভবনে নারী ক্রিকেটাররা

সারাবাংলা ডেস্ক
৩ এপ্রিল ২০২৪ ১৭:৫১

ঢাকা: বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার নারী ক্রিকেটারদের আমন্ত্রণ জানিয়ে উপহার তুলে দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (৩ এপ্রিল) দুপুরে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার নারী ক্রিকেটারদের গণভবনে সৌজন্য সাক্ষাতের জন্য আমন্ত্রণ জানান প্রধানমন্ত্রী। এ সময় প্রধানমন্ত্রী বাংলাদেশের নারী দলকে অনুপ্রাণিত করার পাশাপাশি দলের প্রত্যেককে উপহার তুলে দেন।

অস্ট্রেলিয়ার পুরো ক্রিকেট দলের সঙ্গে বাংলাদেশের টি-টোয়েন্টি দলের ১৫ স্কোয়াডের সদস্য গিয়েছিলেন প্রধানমন্ত্রীর আমন্ত্রণে। এর বাইরে ক্রীড়ামন্ত্রী ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন ও নারী বিভাগের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল উপস্থিত ছিলেন সেখানে।

নারী ক্রিকেটারদের সঙ্গে কথা বলে সবাইকে নিয়ে ছবি তোলেন প্রধানমন্ত্রী। এরপর ক্রিকেটারদের হাতে উপহার তুলে দেন। সাদা রংয়ের একটি করে প্যাকেট তুলে দেওয়া হয় মারুফা-নিগারদের হাতে।

প্রথমবারের মতো বাংলাদেশের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে এসেছে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। বাংলাদেশ সফরে এসে দারুণ সময় কাটছে তাদের। ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজও জিতেছে অজিরা। মঙ্গলবার এক ম্যাচ হাতে রেখেই অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ নিজেদের করে নিয়েছে।

গত ১৭ মার্চ ঢাকায় পা রাখে অ্যালিসা হিলির দল। ২১ মার্চ থেকে শুরু হয় তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। আইসিসি উইমেন্স চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত এই সিরিজে বাংলাদেশ ধবলধোলাই হয়েছে। এরপর এক ম্যাচ হাতে রেখে টি-টোয়েন্টি সিরিজও ২-০ ব্যবধানে জিতে নিয়েছে অজিরা। বৃহস্পতিবার সিরিজের শেষ ম্যাচটিতে মুখোমুখি হবে দুই দল।

মাঠের খেলায় অস্ট্রেলিয়ার সঙ্গে কোনোভাবেই সুবিধা করতে পারেনি বাংলাদেশের মেয়েরা। তবে সম্পর্কের দিক থেকে এগিয়ে থাকল। বন্ধুত্বের জায়গা থেকে অস্ট্রেলিয়া অধিনায়ক অ্যালিসা হিলিকে ঢাকাইয়া জামদানি শাড়ি উপহার দিয়েছেন বাংলাদেশের অধিনায়ক।

সারাবাংলা/এনআর/পিটিএম

অস্ট্রেলিয়া উপহার গণভবন টপ নিউজ নারী ক্রিকেটার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর