Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রেস্টুরেন্ট-দোকান মালিক সমিতির সঙ্গে ফায়ার সার্ভিসের মতবিনিময়

সিনিয়র করেসপন্ডেন্ট
৩ এপ্রিল ২০২৪ ২০:৫৭

ঢাকা: অগ্নিঝুঁকি হ্রাস ও অগ্নি নিরাপত্তা বৃদ্ধির করণীয় নির্ধারণে রেস্টুরেন্ট ও দোকান মালিক সমিতির সাথে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩ এপ্রিল) সকাল সাড়ে ১১টায় ফায়ার সার্ভিস সদর দফতরের সম্মেলন কক্ষে মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়। সভায় ফায়ার সার্ভিস অধিদফতরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন, পরিচালকরা, জ্যেষ্ঠ কর্মকর্তারা এবং দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন, মহাসচিব মো. জহিরুল হক ভূঁইয়া; রেস্টুরেন্ট মালিক সমিতির সভাপতি মো. ওসমান গণি, মহাসচিব ইমরান হাসানসহ সমিতির অন্য প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় সূচনা বক্তব্য দেন ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের উপ-পরিচালক মো. ছালেহ উদ্দিন। এরপর উপ-পরিচালক (অপা. ও মেইন.) মো. কামাল উদ্দিন ভূঁইয়া দোকান ও রেস্টুরেন্টের অগ্নিঝুঁকি এবং তা নিরসনে করণীয় বিষয়ে একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন। প্রেজেন্টেশন শেষে সবার কাছে উন্মুক্ত মতামত ও বক্তব্য আহ্বান করা হয়। এসময় বক্তারা বিভিন্ন বিষয়ে তাদের মতামত উপস্থাপন করেন। দোকান ও রেস্টুরেন্ট মালিক সমিতির পক্ষ থেকে সকল স্টেকহোল্ডারের সমন্বয়ে রেস্টুরেন্ট, মার্কেট ও দোকানে অগ্নিনিরাপত্তা বৃদ্ধিতে আন্তরিকতার সঙ্গে কাজ করার বিষয়ে সদিচ্ছা পোষণ করা হয়।

রেস্টুরেন্ট মালিক সমিতির নেতারা তাদের বক্তব্যে বিভিন্ন বিষয়ে সরকারি অনুমোদন প্রক্রিয়া সহজ করার এবং সেফটি ইকুইপমেন্টের ট্যাক্স কমানোর বিষয়ে ফায়ার সার্ভিসের সহযোগিতা পাওয়া যাবে বলে প্রত্যাশা করেন।

ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন অগ্নিঝুঁকি নিরসনে সবার আন্তরিক সহযোগিতা কামনা করেন এবং ফায়ার সার্ভিসের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা প্রদান করা হবে বলে আশ্বস্ত করেন।

তিনি বলেন, আমরা নিরাপদ দেশের পক্ষে। কেউ আমাদের প্রতিপক্ষ নয়। আমরা সবাইকে সঙ্গে নিয়ে দেশের সুরক্ষা নিশ্চিত করতে চাই।

সারাবাংলা/ইউজে/এনইউ

টপ নিউজ দোকান মালিক ফায়ার সার্ভিস মতবিনিময় রেস্টুরেন্ট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর