Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুফিসাধক গোলামুর রহমানের ওরশে মাইজভাণ্ডারে ভক্তের ঢল

সারাবাংলা ডেস্ক
৫ এপ্রিল ২০২৪ ২০:০৭

চট্টগ্রাম ব্যুরো: উপমহাদেশের প্রখ্যাত সুফিসাধক সৈয়দ গোলামুর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে লাখো ভক্তের উপস্থিতিতে মুখরিত হয়ে উঠেছে চট্টগ্রামের মাইজভাণ্ডার শরিফ। বিশ্বমানবতার মুক্তি ও সমগ্র সৃষ্টির কল্যাণ কামনায় মোনজাতে শরিক হয়েছেন লাখো ভক্ত।

৮৮ তম মৃত্যুবার্ষিকীতে চট্টগ্রামের ফটিকছড়ির গাউছিয়া হক মঞ্জিলে বৃহস্পতিবার (৪ এপ্রিল) থেকে দুদিনব্যাপী ওরশ কর্মসূচি শুরু হয়। কর্মসূচির মধ্যে ছিল- মাজারে গিলাফ চড়ানো, ফুল-আতর ছিটানো, খতমে কোরআন এবং দোয়া-মোনাজাত।

শুক্রবারও ভক্তরা সৈয়দ গোলামুর রহমান এবং তার বংশধর সৈয়দ দেলাওর হোসাইনের মাজারে গিলাফ শরিফ চড়ানো ও জেয়ারতে অংশ নেন। আখেরি জুমার নামাজ শেষে এদিন মোনাজাত অনুষ্ঠিত হয়। এতে সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারি বিশ্বমানবতার মুক্তি এবং সমগ্র সৃষ্টির কল্যাণ কামনা করেন।

ওরশ উপলক্ষে মাইজভাণ্ডার শরিফের আশেপাশে মেলা বসেছে। ধর্ম-বর্ণ নির্বিশেষে দূর-দূরান্ত থেকে লাখো মানুষ সমবেত হয়েছেন ওরশে। শুক্রবার রাত ১০টায় কর্মসূচির সমাপ্তি ঘোষণা হবে।

সৈয়দ গোলামুর রহমান ১৮৬৫ সালের ১৪ অক্টোবর চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার মাইজভাণ্ডার গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৩৭ সালের ৫ এপ্রিল এ সুফিসাধক মারা যান।

সারাবাংলা/আরডি/একে

চট্টগ্রাম মাইজভাণ্ডারি সুফিসাধক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর