Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রেলের টিকিট কালোবাজারি প্রতিরোধে র‌্যাবের নিরাপত্তা জোরদার

সিনিয়র করেসপন্ডেন্ট
৮ এপ্রিল ২০২৪ ১৯:১২

ঢাকা: ঈদ-উল-ফিতর উপলক্ষে ঘরমুখী মানুষের নিরাপদ যাত্রা নিশ্চিত করতে দেশব্যাপী রেলওয়ের টিকিট কালোবাজারি প্রতিরোধে র‌্যাপিড অ্যাকশন ব্যাটলিয়ন (র‌্যাব) বিশেষ নিরাপত্তা গ্রহণ করেছে। একইসঙ্গে টিকিট কালোবাজারি ধরতে অভিযান চালিয়েছে।

সোমবার (৮ এপ্রিল) সকালে কমলাপুর রেলওয়ে স্টেশনে দালালচক্র ও টিকিট কারোবাজারি প্রতিরোধে র‌্যাব গৃহীত নিরাপত্তা ব্যবস্থা, অস্থায়ী কন্ট্রোলরুম স্থাপন, নিয়মিত পেট্রোল কার্যক্রম ও গোয়েন্দা কার্যক্রম পরিদর্শন শেষে গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন সাংবাদিক সম্মেলনে কথা বলেন।

তিনি বলেন, ‘বেশ কিছুদিন ধরে টিকিট কালোবাজারির বিরুদ্ধে র‌্যাব ফোর্সেস কাজ করে আসছে। ঈদ ঘিরে হাজার হাজার টিকিট কালোবাজারির সঙ্গে জড়িত দুষ্কৃতিবারীদের বাংলাদেশ রেলওয়ের সহযোগিতায় গ্রেফতার করা হয়েছে। প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশনার পরিপ্রেক্ষিতে এবারের ঈদ যাত্রায় যাত্রীরা যেন সুষ্ঠুভাবে এবং নির্বিঘ্নে-নিরাপদে বাড়ি ফিরে পরিবার-পরিজনের সঙ্গে ঈদ উদযাপন করতে পারে সে লক্ষ্যে র‌্যাব বিভিন্ন নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।’

তিনি আরও উল্লেখ করেন, র‌্যাবের সব ব্যাটালিয়ন দেশের বড় বড় রেলওয়ে স্টেশনে অভিযান চালানো হচ্ছে। টিকিট কালোবাজারির বিরুদ্ধে র‌্যাবের সব ব্যাটালিয়ন তৎপর রয়েছে। অ্যাপসে শতভাগ টিকিট বিক্রির সিদ্ধান্তে টিকিট কালোবাজরি কমেছে। তবে এক শ্রেণির অসাধু চক্র এর সুযোগও নিয়েছে। যাদের র‌্যাব-৩ এর গোয়েন্দা কার্যক্রমের মাধ্যমে শনাক্ত করে আইনের আওতায় নিয়ে আসা হয়েছে। র‌্যাবের এ কার্যক্রমের ফলে যাত্রীরা সন্তুষ্টি প্রকাশ করেছে। বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ এ বিষয়ে পূর্ব থেকে সতর্ক থাকায় তারাও যাত্রীদের দেওয়া ধন্যবাদের অংশীদার।

যাত্রীদের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, ‘ঈদযাত্রায় সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে বিভিন্ন বাহিনীর নিরাপত্তাকর্মীর পাশাপাশি র‌্যাব সদস্যরাও নিয়োজিত রয়েছে। এ বিষয়ে সহযোগিতা করলে যাত্রীদের লাভ, দেশের লাভ এবং সবার লাভ। তিনি যাত্রীদের ঝুঁকি না নিয়ে নিরাপদ যাত্রার জন্য অনুরোধ করেন। যাত্রীদের ঈদযাত্রা নিরাপদ ও নিশ্চিত করতে রেলওয়েসহ সকল নিরাপত্তা বাহিনী ও গোয়েন্দা সংস্থা বদ্ধপরিকর।’

ঈদযাত্রায় নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে র‌্যাব-৩ সহ র‌্যাবের সব ব্যাটালিয়ন বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। একইসঙ্গে সাইবার নজরদারিসহ গোয়েন্দা কার্যক্রম অব্যাহত রয়েছে। নিরাপত্তায় নিয়োজিত অন্যান্য বাহিনী ও গোয়েন্দা সংস্থার সঙ্গে সমন্বিত তথ্যের ভিত্তিতে এখন পর্যন্ত কোনো ধরনের নাশকতা বা সহিংসতা সংক্রান্ত তথ্য র‌্যাবের কাছে নেই। ঈদযাত্রা নিরাপদ ও নিশ্চিত করতে র‌্যাব সবধরনের নিরাপত্তা ঝুঁকি মোকাবিলায় প্রস্তুত রয়েছে।

সারাবাংলা/ইউজে/একে

কালোবাজারি টপ নিউজ টিকেট রেল


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর