Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দর্শনা রেলওয়ে শুল্ক স্টেশনের কার্যক্রম টানা ৭ দিন বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপেন্ডেন্ট
৮ এপ্রিল ২০২৪ ২২:৪৯

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার দর্শনা রেলওয়ে শুল্ক স্টেশনের কার্যক্রম ৭ দিন বন্ধ থাকবে। আগামী বুধবার (১৭ এপ্রিল) পর্যন্ত চলাচল করবে না মৈত্রী এক্সপ্রেস টেন। তবে পাসপোর্টধারী যাত্রী যাতায়াতের জন্য চালু থাকছে দর্শনা জয়নগর ইমিগ্রেশন চেকপোস্ট। ঈদুল ফিতর, পহেলা বৈশাখ ও সাপ্তাহিক ছুটি মিলিয়ে সোমবার (৮ এপ্রিল) থেকে রোববার (১৪ এপ্রিল) পর্যন্ত বন্ধ থাকবে দর্শনা রেলওয়ে শুল্ক স্টেশনের কার্যক্রম।

দর্শনা আন্তর্জাতিক রেলস্টেশনের ব্যবস্থাপক মির্জা কামরুল হক জানান, সোমবার (৮ এপ্রিল) থেকে দর্শনা রেলওয়ে শুল্ক স্টেশন দিয়ে বাংলাদেশ-ভারতের মধ্যে আমদানি-রফতানি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ঈদের পর পহেলা বৈশাখ ও সাপ্তাহিক ছুটি। ঈদের আগে ও পরে সবমিলিয়ে ৭ দিন বন্ধ থাকবে শুল্ক স্টেশনের কার্যক্রম।

তিনি আরও জানান, ঈদের সময় ভারতগামী যাত্রীদের খুব একটি চাপ না থাকায় ভারত-বাংলাদেশ রেলওয়ে ঢাকা-কলকাতার মধ্যে চলাচলকারী মৈত্রী এক্সপ্রেস ট্রেন রোববার (৭ এপ্রিল) থেকে বুধবার (১৭ এপ্রিল) পর্যন্ত বন্ধ রাখার যৌথ সিদ্ধান্ত নিয়েছে। বর্তমানে দেশের অভ্যন্তরে ভারতের যে খালি ওয়াগনগুলো রয়েছে, সেগুলো ঈদের আগেই পর্যায়ক্রমে ফেরত পাঠানো হবে। কারণ, ওয়াগনের জন্য ভারতকে একটি নির্দিষ্ট পরিমাণ ভাড়া দিতে হয়।

দর্শনার জয়নগর ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা এসআই আতিকুর রহমান জানান, ভারত ও বাংলাদেশের পাসপোর্টধারী যাত্রীরা চলাচল করার জন্য চেকপোস্টের কার্যক্রম চালু থাকবে। এমনকি ঈদের দিনও এ কার্যক্রমের কোনো ব্যত্যয় ঘটবে না। কার্যক্রম চালু রাখার স্বার্থে কিছু জনবল এ সময় দায়িত্ব পালন করবে।

সারাবাংলা/একে

আমদানি চুয়াডাঙ্গা দর্শনা রফতানি রেলওয়ে স্টেশন


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর