Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৪ বছর পর পাকিস্তান দলে ফিরলেন আমির

স্পোর্টস ডেস্ক
৯ এপ্রিল ২০২৪ ২১:০৪

পাকিস্তান দলে ফিরলেন মোহাম্মদ আমির

৪ বছর আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন তিনি। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলা চালিয়ে গেলেও জাতীয় দলে আবার ফিরবেন মোহাম্মদ আমির, এটা হয়তো কেউই ভাবেননি। গত মাসে হঠাৎ অবসর ভেঙে বিশ্বকাপে খেলার ইচ্ছার কথা জানান এই পাকিস্তান পেসার। অবশেষে নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন টি-২০ সিরিজের স্কোয়াডে জায়গা করে নিলেন আমির। আর এতেই অবসর ভেঙে জাতীয় দলে ফেরার স্বপ্নটা সত্যি হলো তার।

চতুর্থ পেসারের অভাব পূরণ করতে আসন্ন টি-২০ বিশ্বকাপে জাতীয় দলের হয়ে ফিরতে চেয়েছিলেন আমির। তবে পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা অবশ্য জানিয়েছিলেন, স্পট ফিক্সিংয়ের দায়ে নিষিদ্ধ হওয়া আমিরকে কোনোভাবেই ক্ষমা করতে রাজি নন তিনি। তার এই ঘোষণার পর অনেকেই ধারণা করছিলেন, ইচ্ছা থাকলেও আর পাকিস্তান দলে ফিরতে পারবেন না আমির।

তবে সেই শঙ্কা উড়িয়ে দিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে হতে যাওয়া ৫ ম্যাচের টি-২০ সিরিজের জন্য ঘোষিত স্কোয়াডে রাখা হয়েছে আমিরকে। ৪ বছর পর তাই জাতীয় দলের হয়ে মাঠে নামার অপেক্ষায় আমির। একই সাথে ফেরানো হয়েছে ২০২৩ সালে অবসর নেওয়া ইমাদ ওয়াসিমকেও। স্কোয়াডের অধিনায়ক হিসেবে থাকবেন বাবর আজম।

পাকিস্তান দলের ম্যানেজার ওয়াহাব রিয়াজ জানিয়েছেন, আমির ও ইমাদের দলে অন্তর্ভুক্তি দলকে আরও বেশি শক্তিশালী করবে, ‘আমির ও ইমাদের ফেরা অনেকটাই সহজ সিদ্ধান্ত ছিল। তারা দুজনই জাতীয় দলে খেলার জন্য প্রস্তুত। দুজনই ম্যাচ উইনার। আমরা তাদের সামর্থ্যে উপর ভরসা রাখি।’

১৮ এপ্রিল শুরু হবে ৫ ম্যাচ সিরিজের প্রথম টি-২০।

সারাবাংলা/এফএম

পাকিস্তান মোহাম্মদ আমির


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর