Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাতীয় ঈদগাহে ঈদের নামাজ আদায় রাষ্ট্রপতির

স্টাফ করেসপন্ডেন্ট
১১ এপ্রিল ২০২৪ ১২:০৯

জাতীয় ঈদগাহে ঈদের নামাজ আদায় করেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন

ঢাকা: রাজধানীর জাতীয় ঈদগাহে সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

মুসলমানদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব ঈদুল ফিতরের নামাজের প্রধান জামাত বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হয়।

ঈদ জামাতে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, মন্ত্রিসভার সদস্য, সুপ্রিম কোর্টের বিচারপতিরা, সংসদ সদস্য, জ্যেষ্ঠ রাজনৈতিক নেতা, কূটনৈতিক এবং পদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারাসহ দেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ ও ঈদের নামাজের জামাতে অংশগ্রহণ করেন।

ঈদের নামাজ পরিচালনা করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতি রুহুল আমিন। নামাজ শেষে বাংলাদেশের শান্তি ও অগ্রগতি এবং জনগণ তথা মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করে বিশেষ দোয়া করা হয়।

মোনাজাতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়। এছাড়াও বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে বিশেষ করে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় দেশ ও জনগণের স্বার্থে জীবন উৎসর্গকারী বীর শহীদদের চিরশান্তি কামনা করে বিশেষ দোয়া করা হয়।

নামাজ শেষে কুশল বিনিময় করেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন

নামাজ শেষে কুশল বিনিময় করেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন

১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে বিপদগামী সেনাবাহিনীর একদল সেনা কর্মকর্তার নির্মম বুলেটে শাহাদাত বরণকারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও পরিবারের অন্যান্য সদস্যদের বিদেহী আত্মার চির শান্তি কামনায় দোয়া করা হয়।

মোনাজাতে বিশ্ব শান্তি, বিশেষ করে ফিলিস্তিনের নির্যাতিত মুসলমানদের জন্য আল্লাহর রহমত ও গায়েবি সাহায্য কামনা করা হয়।

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন নামাজ শেষে ঈদগাহে মুসুল্লিদের সঙ্গে সংক্ষিপ্তভাবে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ব্যবস্থাপনায় ঈদের এই জামাত অনুষ্ঠিত হয়। প্রতিবছরের মতো এবারও জাতীয় ঈদগাহে নারীদের জন্য ঈদের নামাজ আদায়ের বিশেষ ব্যবস্থা করা হয়েছে। জামাত ঘিরে নামাজের মাঠ ও এর আশপাশের এলাকায় কড়া নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়।

এর আগে, রাষ্ট্রপ্রধান জাতীয় ঈদগাহে পৌঁছলে প্রধান বিচারপতি ওবায়দুল হাসান, ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান এবং ডিএসসিসির মেয়র ফজলে নূর তাপসসহ সংশ্লিষ্টরা রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানান।

সারাবাংলা/কেআইএফ/এনএস

জাতীয় ঈদগাহ টপ নিউজ রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর