Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এস আলমের ভোজ্যতেল কারখানার আগুন নিভেছে

স্পেশাল করেসপন্ডেন্ট
১২ এপ্রিল ২০২৪ ১২:৪৩

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী এস আলম গ্রুপের ভোজ্যতেলের কারখানায় আগুন দেড়ঘন্টার মধ্যে পুরোপুরি নেভাতে সক্ষম হয়েছে ফায়ার সার্ভিস। মূল কারখানা পর্যন্ত ছড়িয়ে পড়তে না পারায় আগুনে খুব বেশি ক্ষয়ক্ষতি হয়নি বলে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানিয়েছেন।

শুক্রবার (১২ এপ্রিল) সকাল ৯টা ২০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসার এবং ১০টার দিকে পুরোপুরি নেভানোর ঘোষণা দেয়া হয় ফায়ার সার্ভিসের পক্ষ থেকে।

এর আগে, সকাল ৮টা ২৭ মিনিটে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার শাহ আমানত সেতু চত্বরের সামনে মইজ্জ্যারটেকে এস আলম ভেজিটেবল অয়েল মিলে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি স্টেশন থেকে আটটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে।

চট্টগ্রাম বিভাগীয় ফায়ার সার্ভিসের উপপরিচালক দিনমনি শর্মা সারাবাংলাকে বলেন, ‘ঘন্টাখানের মধ্যে আমরা আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসি। এর আধাঘন্টার মধ্যেই আগুন পুরোপুরি নেভানো সম্ভব হয়েছে। আমাদের ইউনিটগুলো ফিরে এসেছে। মূল কারখানা পর্যন্ত আগুন ছড়িয়ে পড়তে পারেনি। তাদের অফিস সংলগ্ন একটি স্টোররুমে আগুন লেগেছিল। ঈদের ছুটিতে কারখানা বন্ধ থাকায় সেখানে তেমন লোকজন ছিল না।’

আগুনের উৎস এবং ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তের পর বলা যাবে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহির হোসেন সারাবাংলাকে বলেন, ‘স্টোররুমে অফিসিয়াল নথিপত্র, কাগজ-কলম ছিল। সেগুলো পুড়েছে বলে প্রাথমিকভাবে জানতে পেরেছি। আগুন পুরোপুরি নিভে গেছে।’

এর আগে গত ৪ মার্চ কর্ণফুলী উপজেলায় এস আলম সুগার ইন্ডাস্ট্রিজ লিমিটেডে আগুন লাগে। প্রায় ছয়দিনের চেষ্টায় সেই আগুন নিয়ন্ত্রণে আসে।

সারাবাংলা/আরডি/এনইউ

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর