Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যে নবজাতক ভূমিষ্ঠ হলো রাস্তায়…

স্পেশাল করেসপন্ডেন্ট
১২ এপ্রিল ২০২৪ ২০:১৯

চট্টগ্রাম ব্যুরো: রাস্তায় প্রসব যন্ত্রণায় ছটফট করছিলেন এক নারী। খবর পেয়ে পুলিশ ছুটে যায় ঘটনাস্থলে। আশপাশে কেউ ছিল না। তৃতীয় লিঙ্গের একজনকে পেয়ে তাকেই ডাকে পুলিশ। যন্ত্রণাকাতর নারীর পাশে দাঁড়ান তিনি। এরপর আরও দুই নারীকে ডেকে আনা হয়। তাদের সহায়তায় কন্যা নবজাতক ভূমিষ্ঠ হয়।

বৃহস্পতিবার (১২ এপ্রিল) নগরীর পতেঙ্গা থানার কাটগড় এলাকায় এ ঘটনা ঘটে। পরে ওই নারী ও নবজাতককে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রাজিয়া বেগম (২৬) নামে ওই নারীর বাড়ি লক্ষ্মীপুর জেলায়। পতেঙ্গার চরপাড়া এলাকায় মায়ের সঙ্গে ভাসমানভাবে তিনি থাকতেন বলে পুলিশ জানিয়েছে।

ঘটনাস্থলে যাওয়া পতেঙ্গা থানার উপ-পরিদর্শক (এসআই) আশীষ কুমার দে সারাবাংলাকে বলেন, ‘রাজিয়া মানসিকভাবে ভারসাম্যহীন। আমরা জানতে পেরেছি, বিবাহিত হলেও তিনি স্বামীর সঙ্গে থাকেন না। তার আগেরও তিন সন্তান আছে। কিন্তু তাদের খোঁজ রাখেন না। আবার অন্তঃস্বত্ত্বা হওয়ার পরও রাস্তাঘাটে ভাসমানভাবে থাকতেন।’

জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ ফোন পেয়ে ঘটনাস্থলে যাওয়ার কথা জানিয়ে তিনি বলেন, ‘রাত পৌনে ২টার দিকে কাটগড় মোড় ট্রাফিক বক্সের সামনে ওই নারী প্রসব যন্ত্রণায় কাতরাচ্ছিলেন। ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, প্রায় ভূমিষ্ট হওয়া অবস্থায় নবজাতকটি ছিল। আশপাশে কেউ ছিল না। তৃতীয় লিঙ্গের একজনকে পাই। তাকে ডেকে নিই। উনি এগিয়ে আসার পর আরও দুই নারীকে এনে নবজাতক ভূমিষ্ঠ করানো হয়। নবজাতকটি কন্যা সন্তান।’

রাজিয়া ও তার সদ্যোজাত মেয়েকে প্রথমে অ্যাম্বুলেন্সে করে বন্দরটিলা এলাকায় মমতা মাতৃসদন হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এরপর সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় বলে এসআই আশীষ জানান।

সারাবাংলা/আরডি/পিটিএম

টপ নিউজ নবজাতক ভূমিষ্ঠ রাস্তায়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর