Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অতিরিক্ত প্রধান প্রকৌশলীর মৃত্যুতে রেলওয়ের শোক

স্পেশাল করেসপন্ডেন্ট
১৩ এপ্রিল ২০২৪ ০৮:০৫

ঢাকা: অতিরিক্ত প্রধান প্রকৌশলী (আখাউড়া-লাকসাম ডুয়েল গেজ ডাবল লাইন প্রকল্প) মো. রিয়াদ আহমেদের মৃত্যুতে শোক জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

রিয়াদ আহমেদ ঈদুল ফিতরের ছুটিতে গ্রামের বাড়িতে গিয়ে পদ্মা সেতুতে গোসল করতে নেমে প্রাণ হারিয়েছেন। তার বড় ছেলে আরিফ আহমেদও তার সঙ্গে গোসল করতে নেমেছিলেন। তিনি এখনো নিখোঁজ রয়েছেন। একই সময়ে প্রাণ হারিয়েছেন রিয়াদের ভায়রা ব্যাংক কর্মকর্তা মোহাম্মদ জুয়েল (৪০)।

শুক্রবার (১২ এপ্রিল) রেলওয়ের পরিচালক (জনসংযোগ) মো. নাহিদ হাসান খাঁনের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গণমাধ্যমে পাঠানো শোক বার্তায় বলা হয়, শুক্রবার বিকেল ৫টায় মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার ধানকোড়া পদ্মার চরে গোসল করতে নেমে পদ্মা নদীতে নিখোঁজ হন রেলওয়ের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. রিয়াদ আহমেদ। সঙ্গে ছিলেন তার বড় ছেলে আরিফ আহমেদ। চার ঘণ্টা ধরে নৌ পুলিশ ও ফায়ার সার্ভিসের যৌথ চেষ্টায় একপর্যায়ে নদী থেকে রিয়াদ আহমেদের মরদেহ উদ্ধার করা সম্ভব হয়। তবে তার ছেলে আরিফের কোনো খোঁজ এখনো পাওয়া যায়নি।

আরও পড়ুন- ঈদের ছুটিতে ঘুরতে গিয়ে পদ্মায় প্রাণ গেল রেল ও ব্যাংক কর্মকর্তার

রিয়াদ আহমেদের বয়স হয়েছিল ৪৫ বছর। তিনি ছিলেন ২৭তম বিসিএস রেলওয়ে প্রকৌশল ক্যাডারের একজন কর্মকর্তা।

শোকবার্তায় বলা হয়, রিয়াদ আহমেদের মৃত্যুতে বাংলাদেশ রেলওয়ে গভীর শোক প্রকাশ করছে। তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছে এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছে।

এদিকে করেছেন বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীরাও রিয়াদ আহমেদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। পৃথক শোকবার্তায় তারাও শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

স্থানীয় সূত্রে জানা যায়, রিয়াদ আহমেদ তার ছেলে আরিফ ও ভায়রা মোহাম্মদ জুয়েলকে নিয়ে টঙ্গীবাড়ির বেসনাল এলাকার তাদের স্বজন আলম মোল্লার বাড়িতে বেড়াতে গিয়েছিলেন। শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে ট্রলারে করে ৩০-৩৫ জন মিলে দিঘীরপাড় ইউনিয়নের ধানকোড়া এলাকায় পদ্মার শাখা নদীতে ঘুরতে বের হন। এ সময় তারা বেশ কয়েকজন ট্রলার থেকে গোসল করতে নামে। পদ্মার তীব্র স্রোতে রিয়াদ, জুয়েল ও আরিফ নদীতে ভেসে যান।

সারাবাংলা/জেআর/টিআর

অতিরিক্ত প্রধান প্রকৌশলী টপ নিউজ পদ্মায় মৃত্যু প্রকৌশলীর মৃত্যু বাংলাদেশ রেলওয়ে শোক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর