Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অলওয়েদার সড়কে ১৪ কিলোমিটার জুড়ে আল্পনা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৩ এপ্রিল ২০২৪ ১৬:১০

কিশোরগঞ্জ: দেশের সবচেয়ে নান্দনিক সড়ক কিশোরগঞ্জের হাওরের অলওয়েদার। এ সড়ক নিয়ে নন্দনপ্রিয় মানুষের আগ্রহের শেষ নেই। এবার সেই আগ্রহের মাত্রা আরও বাড়িয়ে দেওয়ার উদ্যোগ নিয়েছে এশিয়াটিক এক্সপেরিয়েনশিয়াল মার্কেটিং লিমিটেড।

বাংলা নববর্ষ সামনে রেখে অলওয়েদার সড়কের ১৪ কিলোমিটার জুড়ে আলপনা এঁকেছে প্রতিষ্ঠানটি। এ কাজে তাদের সহযোগিতা করছে দেশের অন্যতম বৃহৎ মোবাইল অপারেটিং কোম্পাকি ‘বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশনস লিমিটেড’ এবং ‘বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড’।

মিঠামইন জিরো পয়েন্ট থেকে অষ্টগ্রাম জিরো পয়েন্ট পর্যন্ত দীর্ঘ এ সড়কে আলপনা আঁকতে অংশ নিয়েছেন প্রায় ৬৫০ জন শিল্পী। ১৪ কিলোমিটার দীর্ঘ এই আলপনা গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে স্থান পাবে বলে আশা করছেন স্থানীয় সংসদ সদস্য।

ঐতিহ্যবাহী জেলায় শিল্পীর তুলিতে বৈশাখের মুগ্ধতা ছড়িয়ে দেওয়া এবং বিশ্বরেকর্ড গড়ার অনবদ্য প্রত্যয় নিয়ে এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এ উদ্যোগে যোগ দিয়েছেন চারুকলার সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা। এলাকাবাসী এমন আয়োজনে মুগ্ধ।

বাংলা নববর্ষের প্রথম দিন রোববার (পহেলা বৈশাখ) সমাপনী অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা রয়েছে ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের। বিষয়টি নিয়ে হাওর এলাকায় উৎসবের আমেজ বিরাজ করছে।

এশিয়াটিক এক্সপেরিয়েনশিয়াল মার্কেটিং লিমিটেডের চেয়ারম্যান আসাদুজ্জামান নূর বলেন, “বাঙালির আবহমান ও সমৃদ্ধশালী সংস্কৃতিকে বিশ্বমঞ্চে তুলে ধরার লক্ষ্যে ‘আল্পনায় বৈশাখ ১৪৩১’ উৎসবের আয়োজন করা হয়েছে। বিষয়টি নিয়ে স্থানীয়দের মধ্যে যে আগ্রহ সৃষ্টি হয়েছে, তাতে আমরা পুলকিত।”

স্থানীয় সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক বলেন, ‘আল্পনায় বৈশাখ ১৪৩১’ উৎসবের আয়োজন এলাকায় ব্যাপক সাড়া ফেলেছে। এ অঞ্চলের মানুষের মধ্যে উৎসবের আমেজ কাজ করছে। আমরা আশা করছি, আমাদের এই আয়োজন গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে স্থান পাবে। এই উদ্যোগ গ্রহণের জন্য এশিয়াটিক এক্সপেরিয়েনশিয়াল মার্কেটিং লিমিটেড এবং সহযোগিতার জন্য বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশনস লিমিটেড ও বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডকে ধন্যবাদ জানাচ্ছি।’

সারাবাংলা/এজেড/একে

অলওয়েদার সড়ক আলপনা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর