Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হামলা শুরু ইরানের, ইসরাইলজুড়ে বাজছে সাইরেন

আন্তর্জাতিক ডেস্ক
১৪ এপ্রিল ২০২৪ ০৯:৩৬

ইসরাইলে বোমা হামলা শুরু করেছে ইরান। ইতোমধ্যে দুই শতাধিক ক্ষেপণাস্ত্র ও ড্রোন চালানোর কথা জানিয়েছে ইরানের দেশটির ইসলামিক বিপ্লবী গার্ড কর্পস (আইআরজিসি)। হামলার সময় ইসরাইল জুড়ে সাইরেন এবং বিস্ফোরণের শব্দ শোনা যায়। এদিকে ইসরাইলও এই হামলার তথ্য নিশ্চিত করেছে। খবর আলজাজিরা।

শনিবার (১৩ এপ্রিল) রাতে এই হামলা শুরু করে ইরান। আইআরজিসি জানায়, পূর্বে দেওয়া ‘সত্য প্রতিশ্রুতি’ অনুযায়ী পরিচালিত অপারেশনে ড্রোন ও ক্ষেপণাস্ত্রগুলো নিক্ষেপ করা হয়েছে। এই পদক্ষেপ ‘ইসরাইলের অপরাধের’ শাস্তির অংশ।

ইরান থেকে উৎক্ষেপণ করা ক্ষেপণাস্ত্র এবং ড্রোনগুলো লক্ষ্য করে গুলি করে ইসরাইলি, মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং জর্ডানের বাহিনী। এ সময় তেল আবিব ও জেরুজালেমসহ ইসরাইলের শহরগুলোতে বিমান হামলার সাইরেন এবং বিস্ফোরণের শব্দ শোনা যায়।

তেহরান জানিয়েছে, সিরিয়ায় ইরানের কনস্যুলেটে ইসরাইলি হামলার জবাবে এই হামলা চালানো হয়েছে। বিষয়টি এখন ‘সমাপ্ত বলে মনে করা যেতে পারে।’

এর আগে, গত ১ এপ্রিল দামেস্কে ইরানের কনস্যুলেট ভবনে হামলায় দেশটির সিনিয়র সামরিক কর্মকর্তাসহ ১৩ জন নিহত হন। এর মধ্যে সিরিয়া ও লেবাননে ইরানের এলিট কুদস ফোর্সের সিনিয়র কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ রেজা জাহেদি ছিলেন। এ ঘটনায় প্রতিশোধ নেওয়ার অঙ্গীকার করেছিলেন দেশটির সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনি।

সারাবাংলা/এনএস

ইরান ইসরাইল টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর