Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছুটি শেষ, সোমবার খুলছে সচিবালয়

স্পেশাল করেসপন্ডেন্ট
১৪ এপ্রিল ২০২৪ ২০:৪২

ঢাকা: টানা পাঁচ দিনের ঈদের ছুটি শেষে সোমবার (১৫ এপ্রিল) খুলছে প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়। ঈদ ও বাংলা নববর্ষে সরকারি কর্মচারীদের ছুটি শুরু হয়েছিল গত ১০ এপ্রিল থেকে, যা শেষ হচ্ছে ১৫ এপ্রিল। তবে কেউ কেউ ৮ ও ৯ এপ্রিল দুই দিনের ছুটি নিয়ে ছুটি কাটিয়েছেন টানা ১০ দিন।

২০২৪ সালের সরকারি ছুটির তালিকা অনুযায়ী, আগামী ১০ থেকে ১২ এপ্রিল পর্যন্ত ঈদুল আজহার নির্ধারিত সরকারি ছুটি ছিল। তবে এই ছুটির আমেজ শুরু হয়েছে গত বৃহস্পতিবার (৪ এপ্রিল) থেকে। কারণ শুক্রবার (৫ এপ্রিল) ও শনিবার (৬ এপ্রিল) সাপ্তাহিক ছুটির পর দিন রোববার (৭ এপ্রিল) শব-ই কদরের সরকারি ছুটি। মাঝে সোমবার (৮ এপ্রিল) এবং মঙ্গলবার (৯ এপ্রিল) দুইদিন বাদে বুধ, বৃহস্পতি ও শুক্রবার ঈদের ছুটি। শনিবার সাপ্তাহিক ছুটি রোববার (১৪ এপ্রিল) বাংলা নববর্ষ। সে হিসেবে যারা ৮ ও ৯ এপ্রিল ঐচ্ছিক ছুটি নিয়েছেন তাদের জন্য এবারের ঈদের ছুটি টানা ৯ দিন। মাঝে ৮ ও ৯ এপ্রিল সরকারি ছুটি পেতে মন্ত্রিসভায় সুপারিশ করা হলেও তাতে সায় দেয়নি মন্ত্রিসভা। যে কারণে সোমবার (৮ এপ্রিল) ও মঙ্গলবার (৯ এপ্রিল) সরকারি চাকরিজীবীদের কাজ করতে হয়েছিল।

এদিকে এবার সংবাদপত্রে ছুটি ছিল ৬ দিন। সংবাদপত্র মালিকদের সংগঠন নিউজপেপারস ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব) ৯ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে। তবে বিশেষ ব্যবস্থাপনায় খোলা ছিল টেলিভিশন।

সারাবাংলা/জেআর/একে

ঈদের ছুটি টপ নিউজ নোয়াব সচিবালয়


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর