Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্যাংক লেনদেন ফিরল পুরনো নিয়মে

স্পেশাল করেসপন্ডেন্ট
১৫ এপ্রিল ২০২৪ ১১:০৬

ঢাকা: পবিত্র ঈদুল ফিতর ও নববর্ষের টানা পাঁচদিনের সরকারি ছুটি শেষে সোমবার (১৫ এপ্রিল) থেকে খুলছে সরকারি অফিস, আদালত, ব্যাংক-বিমা ও আর্থিক প্রতিষ্ঠান।

এদিকে রোজায় ব্যাংক লেনদেন এক ঘণ্টা পিছিয়ে আনা হলেও আজ থেকে ব্যাংক লেনদেন চলবে আগের নিয়মে। অর্থাৎ সোমবার সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে। আর ব্যাংক লেনদেন হবে সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত, বাকি সময় দাফতারিক কাজের জন্য খোলা থাকবে।

রমজানে ব্যাংকে লেনদেন হয়েছিল সকাল সাড়ে ৯টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত এবং অন্যান্য অফিসিয়াল কার্যক্রম চলেছে বিকাল ৪টা পর্যন্ত। এর মধ্যে দুপুর সোয়া একটা থেকে দেড়টা পর্যন্ত নামাজের জন্য বিরতি ছিল। এই বিরতির সময়ে স্বাভাবিক সময়ের মতো অভ্যন্তরীণ সমন্বয়ের মাধ্যমে লেনদেন কার্যক্রম অব্যাহত ছিল।

উল্লেখ্য, গত বুধ, বৃহস্পতি ও শুক্রবার (১০, ১১ ও ১২ এপ্রিল) ছিল ঈদুল ফিতরের ছুটি। এরপর শনিবার (১৩ এপ্রিল) সাপ্তাহিক ছুটি। পরের দিন রোববার (১৪ এপ্রিল) নববর্ষের ছুটি। অর্থাৎ ১০ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত টানা পাঁচ দিন ছুটি কাটিয়েছেন সরকারি চাকরিজীবীরা। এবারই প্রথম দীর্ঘ ছয়দিনের ছুটি পেয়েছেন সংবাদমাধ্যমের কর্মীরা। এবার গণমাধ্যমকর্মীরা ৯ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত ছুটি কাটিয়েছেন।

সারাবাংলা/জিএস/এমও

টপ নিউজ ব্যাংক লেনদেন


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর