Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বেপরোয়া গতি ছিল ট্রাকটির, ৪ গাড়িকে চাপা দিয়ে পড়ে খাদে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৭ এপ্রিল ২০২৪ ১৯:৪১

বরিশাল: বরিশাল-পিরোজপুর আঞ্চলিক মহাসড়কের গাবখান সেতু টোলপ্লাজায় সিমেন্টবোঝাই একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে তিনটি ব্যাটারিচালিত অটোরিকশা ও একটি প্রাইভেটকারকে ধাক্কা দিয়ে প্রতিবন্ধক ভেঙে সড়কের পাশে খাদে পড়ে যায়। এসময় ট্রাকের নিচে চাপা পড়ে অটোরিকশাগুলো ও প্রাইভেট কারটি দুমড়ে-মুচড়ে যায়। এতে নারী, শিশুসহ ১৪ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

প্রতক্ষ্যদর্শীরা জানান, দুর্ঘটনার সময় ট্রাকটি বেপরোয়া গতিতে চলছিল। বুধবার (১৭ এপ্রিল) দুপুর ২টার দিকে ভয়াবহ এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, সিমেন্টবোঝাই ওই ট্রাকটি দুপুর ২টার দিকে ঝালকাঠির রাজাপুর থেকে বরিশালের দিকে যাচ্ছিল। গাবখান সেতু থেকে নামার সময় ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে টোলপ্লাজায় অবস্থানরত একটি মাইক্রোবাস ও অটোরিকশাকে ধাক্কা দিয়ে খাদে পড়ে। এতে ট্রাকের ক্ষতি কম হলেও মাইক্রোবাস ও অটোরিকশাটি দুমড়ে-মুচড়ে যায়। ওই ট্রাকের নিচে চাপা পড়ে শিশু-নারীসহ ৭ জনের মৃত্যু হয়।
পরে স্থানীয়রা ও ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার অভিযান চালান। এসময় রক্তাক্ত অনেকগুলো দেহ উদ্ধার করা হয়।

শেখেরহাট ইউনিয়ন পরিষদে কর্মরত গ্রাম পুলিশ মো. কামাল হোসেন জানান, তিনটি অটোরিকশা এবং একটি প্রাইভেটকারে ওস্তাখান গ্রাম শেখেরহাট গ্রামে বিয়ের অনুষ্ঠানে যাচ্ছিল আমার ছোট ভাই দশম শ্রেণিতে পড়ুয়া আতিকুর রহমান সাদিসহ অন্যরা। গাবখান সেতুর টোলে আসার পর বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক বাহনগুলোকে পেছন দিক থেকে চাপা দেয়। এতে আমার ভাইসহ বেশ কয়েকজন নিহত হয়েছে।

প্রত্যক্ষদর্শী আনোয়ার হোসেন ও সোহাগ হাওলাদার বলেন, ‘বেপরোয়া গতিতে আসা ট্রাকটি ব্রেক ফেল করে তিনটি অটোরিকশা এবং একটি প্রাইভেটকারকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই ৭ জন বিয়ের যাত্রী মারা যান। এসময় আহত আরও ২৫ জনকে উদ্ধার করে ঝালকাঠি সদর হাসপাতালে পাঠানো হয়।

এদের মধ্যে গুরুতর আহত বেশ কয়েকজনকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে পাঠানো হয়েছে। তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি। আহতদের মধ্যে টোলপ্লাজার কয়েকজন কর্মীও রয়েছেন, বলে জানা গেছে।

ঝালকাঠির সিভিল সার্জন কর্মকর্তা এস এম জহিরুল ইসলাম বলেন, ‘ঘটনাস্থলে ৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ঝালকাঠি সদর হাসপাতালে নেওয়ার পর আরও ৫ জন এবং আশঙ্কাজন অবস্থায় বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে নেওয়ার পর আরও দুইজনের মৃত্যু হয়।’

ঘটনাস্থলে উপস্থিত জেলা প্রশাসক ফরহাদুল নিঝুম জানান, দুর্ঘটনার কারণ অনুসন্ধানে অতিরিক্ত জেলা প্রশাসককে (সার্বিক) প্রধান করে ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আরও পড়ুন:
ঝালকাঠির সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ১৪, তদন্ত কমিটি গঠন

সারাবাংলা/এমও

টপ নিউজ ট্রাক বেপরোয়া গতি


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর