Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সংযুক্ত আরব আমিরাতে প্রবল বর্ষণ, ঢাকা থেকে ৯ ফ্লাইট বাতিল

সিনিয়র করেসপন্ডেন্ট
১৭ এপ্রিল ২০২৪ ১৯:৫১

ঢাকা: সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) রেকর্ড বৃষ্টিপাতের কারণে ঢাকা থেকে দুবাই ও শারজাহ রুটের ৯টি ফ্লাইট বাতিল করা হয়েছে। বুধবার (১৭ এপ্রিল) হযরত শাহজালাল বিমানবন্দরের নির্বাহী পরিচালক কামরুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, বৈরী আবহাওয়ার কারণে ১৭ এপ্রিল এয়ার অ্যারাবিয়া এয়ারলাইন্সের পাঁচটি ফ্লাইট, এমিরেটস এয়ারলাইন্সের দুটি ও ফ্লাই দুবাইয়ের দুটি ফ্লাইট বাতিল হয়েছে।

বিদেশি গণমাধ্যমগুলোর খবরে বলা হয়েছে, মঙ্গলবার (১৬ এপ্রিল) ভারী বৃষ্টিপাতে দুবাই শহর পানিতে তলিয়ে গেছে। প্রবল বর্ষণে সংযুক্ত আরব আমিরাতজুড়ে যোগাযোগ ব্যবস্থা স্থবির হয়ে পড়েছে। বহু বাড়িঘরে বন্যার পানি ঢুকেছে। বর্ষণে শারজাহ এবং দুবাইয়ের অনেক এলাকা মঙ্গলবার থেকে বিদ্যুৎহীন।

দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে বন্যার পানিতে ডুবে গেছে। বিমানবন্দর সামাজিক যোগাযোগ মাধ্যমে এক্সে এক বিবৃতিতে বলেছে, আমরা খুব চ্যালেঞ্জিং পরিস্থিতিতে রয়েছি। যত তাড়াতাড়ি সম্ভব অপারেশন পুনরায় চালু করার জন্য কঠোর পরিশ্রম করছি।

বিশ্বের অন্যতম ব্যস্ত বিমানবন্দর বলে পরিচিত দুবাইয়ে মঙ্গলবার থেকেই ফ্লাইট চলাচল ব্যাপক ক্ষতিগ্রস্ত হচ্ছে। মূলত ঝড়ো বাতাসের কারণে বিমানবন্দরটিতে ফ্লাইট ওঠা-নামায় বিঘ্ন ঘটছে। এ অবস্থায় একের পর এক আন্তর্জাতিক ফ্লাইট বাতিল হচ্ছে, অথবা শিডিউল পরিবর্তন করতে বাধ্য হচ্ছে।

সারাবাংলা/ইউজে/আইই

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর