Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফার্নিচারের গুদামে বিস্ফোরণ, দগ্ধ দুজন বার্ন ইনস্টিটিউটে

স্টাফ করেসপন্ডেন্ট
১৮ এপ্রিল ২০২৪ ২৩:৩৮

ঢাকা: ঢাকার আশুলিয়ায় ফার্নিচারের গোডাউনে বিস্ফোরণে তিনজন দগ্ধ হয়েছেন। তাদের মধ্যে দুজনকে আশঙ্কাজনক অবস্থায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বিকেল সাড়ে ৫টার দিকে আশুলিয়ার কুরগাঁও আমতলা এলাকার শামসুদ্দিনের বাড়িতে এ দুর্ঘটনা ঘটে। ওই গুদামে জমে থাকা গ্যাস থেকে বিস্ফোরণ ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে।

দগ্ধ যে দুজনকে বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে তারা হলেন— গুদামের কর্মচারী সুমন (৩০) এবং ওই বাড়ির ভাড়াটিয়া সাজেদা বেগম (৫৫)। এ ছাড়া এক ক্রেতা দগ্ধ হয়েছেন, যার পরিচয় জানা যায়নি। সুমনের গ্রামের বাড়ি পাবনার বেড়া উপজেলায়। সাজেদার গ্রামের বাড়ি সিরাজগঞ্জের উল্লাপাড়ায়।

বার্ন ইনস্টিটিউটের চিকিৎসকরা জানান, সাজেদার শরীরের ৮০ শতাংশ ও সুমনের শরীরের ৪৩ শতাংশ দগ্ধ হয়েছে। তাদের দুজনের অবস্থাই আশঙ্কাজনক।

দগ্ধ সুমনের ভাই মো. সুজন জানান, কুরগাঁও আমতলা এলাকার পাঁচ তলা বাড়ির একটি কক্ষ ফার্নিচারের গুদাম হিসেবে ভাড়া দিয়েছিলেন বাড়ির মালিক। সেই গুদামের কর্মচারী সুমন। বিকেলে একজন ক্রেতাকে নিয়ে তিনি গুদামে প্রবেশ করেন। দরজার পাশে ছিলেন ভাড়াটিয়া সাজেদা বেগম। ওই সময় গুদামের দরজা খুললে আচমকা বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে তিনজন দগ্ধ হন। স্থানীয়রা আগুন নিভিয়ে দগ্ধ দুজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

স্থানীয়দের ধারণা, বেশ কয়েক দিন ফার্নিচারের গোডাউন বন্ধ থাকায় সেখানে গ্যাস জমে ছিল। বিকেলে ওই ক্রেতাকে নিয়ে গুদামের দরজা খুলে ভেতরে ঢোকার সময় কোনো কারণে আগুনের সংস্পর্শে বিস্ফোরণ ঘটে। তাদের বাড়ি পাবনা জেলার বেড়া উপজেলায়। বর্তমানে আশুলিয়া কুরগাঁও এলাকায় থাকে।

দগ্ধ সাজেদা বেগমের মেয়ের স্বামী আব্দুস সাত্তার জানান, ওই ভবনের চতুর্থ তলায় পরিবার নিয়ে ভাড়া থাকেন তিনি। দুর্ঘটনার সময় চারতলা থেকে নিচে নামছিলেন তিনি। তখনই বিস্ফোরণ ঘটে।

সারাবাংলা/এসএসআর/টিআর

বার্ন ইনস্টিটিউট বিস্ফোরণ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর