Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিশু হাসপাতালে আগুন: আইসিইউ থেকে রোগী সরিয়ে নেওয়া হয়েছে

সিনিয়র করেসপন্ডেন্ট
১৯ এপ্রিল ২০২৪ ১৬:০৫

ঢাকা: রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউটে আগুন লাগার ঘটনায় আইসিইউয়ে থাকা সব রোগীকে সরিয়ে নেওয়া হয়েছে। হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. জাহাঙ্গীর আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি সারাবাংলাকে বলেন, আইসিইউতে থাকা ২০ জন শিশু রোগীকে সরিয়ে নেওয়া হয়েছে। তাদের বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। আগুন নেভাতে যেন ফায়ার সার্ভিসের কর্মীদের বেগ পেতে না হয় সেজন্য সবার আগে রোগীদের সরিয়ে নেওয়া হয়।

তিনি আরও বলেন, আগুন লাগার ঘটনায় কার্ডিয়াক বিভাগের আইসিইউয়ের পাশাপাশি “এ” ব্লকের রোগীদেরও সরিয়ে নেওয়া হয়েছে। প্রয়োজনে অন্য ইউনিটের রোগী সরিয়ে নেওয়া হবে। রোগীদের আশপাশের হাসপাতালগুলোতে স্থানান্তর করা হচ্ছে।

শিশু হাসপাতালে উপস্থিত সারাবাংলার সিনিয়র ফটো করেসপন্ডেন্ট হাবিবুর রহমান বলেন, অনেক রোগীকে হাসপাতাল থেকে বের করে খোলা আকাশের নিচে রাখা হয়েছে। ছোট ছোট অসুস্থ শিশুদের নিয়ে বিপাকে পড়েছেন স্বজনরা। তবে তাদের বেশ কয়েকটি অ্যাম্বুলেন্সে করে বিভিন্ন হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে।

হাবিবুর রহমান আরও বলেন, ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে পারলেও পুরোপুরি নেভেনি। ধোয়ায় পুরো হাসপাতাল আচ্ছন্ন হয়ে আছে। র‌্যাব, পুলিশ ও আনসার সদস্যরা ফায়ার সার্ভিস কর্মীদের সহযোগিতা করতে দেখা গেছে।

এর আগে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার লিমা খানম সারাবাংলাকে বলেন, শুক্রবার (১৯ এপ্রিল) দুপুর ১টা ৪৭ মিনিটে শিশু হাসপাতালে আগুন লাগার খবর পাওয়া যায়। এরপর দ্রুত প্রথমে দুই ইউনিট ও পরে আরও তিন ইউনিটসহ মোট পাঁচটি ইউনিট হাসপাতালে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও হতাহতের কোনো খবর জানাতে পারেননি ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।

সারাবাংলা/ইউজে/আইই

টপ নিউজ বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর