Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পটুয়াখালীতে বৈশাখ উপলক্ষে নৌকাবাইচ আয়োজন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২০ এপ্রিল ২০২৪ ১৯:৩৮

পটুয়াখালী: আনন্দ উচ্ছ্বাসের মধ্যদিয়ে পটুয়াখালীতে অনুষ্ঠিত হয়ে গেলো গ্রাম বাংলার লোকজ ঐতিহ্যবাহী নৌকাবাইচ। এতে বিভিন্ন জেলার ৪টি দল অংশ নেন। নৌকাবাইচ উপভোগ করতে নদীর দুই পাড়ে জড় হন বিভিন্ন বয়সের হাজার হাজার মানুষ।

সপ্তাহব্যাপি বৈশাখী মেলা শেষে জেলা প্রশাসনের উদ্যোগে পটুয়াখালীতে আয়োজন করা হয় এই নৌকাবাইচ। নদীর দুই পাড়ে হাজার হাজার নারী-পুরুষ গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা উপভোগ করেন।

শনিবার (২০ এপ্রিল) সকাল থেকে নানা বাহারি সাজের নৌকা অংশ নেয় লাউকাঠী নদে। এরপর বাদ্যের তালে তালে বিকালে শুরু হয় মনোমুগ্ধকর প্রতিযোগিতা। নৌকাবাইচ উপভোগ করতে প্রচণ্ড গরম উপেক্ষা করে নদীর দুই পাড়ে জড়ো হন উচ্ছ্বসিত হাজার হাজার মানুষ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী অধ্যক্ষ মো. মহিববুর রহমান। নৌকাবাইচ প্রতিযোগিতায় প্রথম হয় মাগুরার সোনার তরী, দ্বিতীয় হয়েছে একই এলাকার মায়ের দোয়া এবং তৃতীয় হয়েছে গোপালগঞ্জের শিতলা তরী।

সন্ধ্যায় ডিসি লঞ্চঘাটে জেলা প্রশাসক মো. নূর কুতুবুল আলমের সভাপতিত্বে নৌকাবাইচ প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পটুয়াখালী-১ আসনের সংসদ সদস্য জাতীয় পার্টির কো-চেয়ারম্যন এবিএম রুহুল আমিন হাওলাদার, পুলিশ সুপার মো. সাইদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ভিপি আব্দুল মান্নান, পৌরসভার মেয়র মহিউদ্দিন আহম্মেদসহ অনেকে।

সারাবাংলা/এমও

নৌকাবাইচ পটুয়াখালী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর