Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঠাকুরগাঁওয়ের পানি সংকট প্রকল্পের টেন্ডার দ্রুত শেষ করার সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট
২১ এপ্রিল ২০২৪ ২০:২৮

ঢাকা: শুষ্ক মৌসুমে পানি সংকট থেকে ঠাকুরগাঁওবাসীকে রক্ষার জন্য দ্রুত পদক্ষেপ নিতে যেসব প্রকল্প ইতোমধ্যে পাস হয়েছে সেসবের টেন্ডার দ্রুত শেষ করার সুপারিশ করেছে পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

রোববার (২১ এপ্রিল) দ্বাদশ জাতীয় সংসদের পানিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেনেসর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য ও পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, মোহাম্মদ নজরুল ইসলাম, এ কে এম এনামুল হক শামীম, মো. আফজাল হোসেন, নুরুন্নবী চৌধুরী, সৌমেন্দ্র প্রসাদ পান্ডে, রনজিত চন্দ্র সরকার, এ বি এম রুহুল আমিন হাওলাদার এবং বেগম নাজনীন নাহার রশীদ আলোচনায় অংশ নেন।

সংসদ সচিবালয় জানায়, কমিটি পানি সম্পদ মন্ত্রণালয়ের চলমান ১২৪টি প্রকল্প এলাকায় বিবরণ সম্বলিত সাইনবোর্ড স্থাপন এবং সেই সাইনবোর্ডের ছবি বৈঠকে উপস্থাপন করার সুপারিশ করেছে। পাশাপাশি পদ্মা বহুমুখী সেতুর ভাটিতে মুন্সিগঞ্জ জেলার লৌহজং ও টঙ্গীবাড়ী উপজেলার বিভিন্ন স্থানে ‘পদ্মানদীর বাম তীর সংরক্ষণ‘ প্রকল্পের ডিপিপি সংশোধনী করে কাজটা দ্রুত শেষ করার ও সেইসঙ্গে প্রকল্প এলাকার ভাঙ্গনের হার হ্রাসের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করে।

এ ছাড়া, বৈঠকে ‘কিশোরগঞ্জ জেলার ১০টি উপজেলার নদী তীর প্রতিরক্ষা কাজ, ওয়েভ প্রটেকশন এবং খাল পুনঃখনন’ প্রকল্পের অগ্রগতি সম্পর্কিত প্রতিবেদন উপস্থাপন করা হয়। এ সময় প্রকল্পের কাজ দ্রুত শেষ করার জন্য কমিটি সুপারিশ করে এবং বাংলাদেশে হাওর ও জলাভূমি উন্নয়ন অধিদফতরের কার্যক্রম উপস্থাপন করা হয়। সেইসঙ্গে এর অগ্রগতি প্রতিবেদনও তুলে ধরা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

ঠাকুরগাঁ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর