Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তীব্র গরমে বশেমুরবিপ্রবিতে অনলাইন ক্লাস, বন্ধ থাকবে পরীক্ষা

বশেমুরবিপ্রবি করেসপন্ডেন্ট
২২ এপ্রিল ২০২৪ ১৩:৩৩

বশেমুরবিপ্রবি: সারাদেশের উপর দিয়ে প্রবহমান তীব্র তাপপ্রবাহের (হিট ওয়েভ) প্রভাবে স্বাস্থ্যঝুঁকি এড়াতে ভার্চুয়ালি ক্লাসের নির্দেশ দিয়েছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) কর্তৃপক্ষ। এই সময়ে বন্ধ থাকবে পরীক্ষা।

রোববার (২১ এপ্রিল) রাত ৮.৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর ড. এ কিউ এম মাহবুবের সভাপতিত্বে একাডেমিক কাউন্সিলের ৮ম জরুরি সভায় (ভার্চুয়ালি) এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। আগামী ৪ মে পর্যন্ত চলমান থাকবে এই সিদ্ধান্ত।

বিজ্ঞাপন

রেজিস্টার মো. দলিলুর রহমান সাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশের উপর দিয়ে প্রবহমান তীব্র তাপপ্রবাহের কারণে ২২ এপ্রিল থেকে আগামী ৪ মে পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের ক্লাস ভার্চুয়ালি অনুষ্ঠিত হবে এবং সকল প্রকার পরীক্ষা বন্ধ থাকবে। অফিস কার্যক্রম সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলবে। তবে দাফতরিক প্রয়োজনে দফতর প্রধানের নির্দেশনা অনুযায়ী সংশ্লিষ্ট দফতরের কর্মকর্তা ও কর্মচারীরা অফিসে অবস্থান করবে। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার এবং জরুরি পরিষেবা যথানিয়মে চলবে।

তীব্র তাপপ্রবাহের প্রভাবে স্বাস্থ্যঝুঁকি এড়াতে স্বাস্থ্যবিধি মেনে সতর্কতার সাথে সকলকে চলাফেরার পরামর্শ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ বিষয়ে পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী সাগর কর্মকার বলেন, তীব্র গরমে ঘরের বাহিরে যাওয়া বেশ কষ্টসাধ্য। এই রোদে-গরমে আমাদের স্বাস্থ্যগত ঝুঁকির সম্ভবনা অনেক বেশি। শিক্ষার্থীদের কথা চিন্তা করে বিশ্ববিদ্যালয় প্রশাসনের এই সিধান্তকে আমি সাধুবাদ জানাই।

বিজ্ঞাপন

উল্লেখ্য, আগামী ২৭ এপ্রিল ও ৩ মে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের জিএসটি সমন্বিত ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়টির অফিস যথানিয়মে চলবে।

সারাবাংলা/ইআ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর