Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকার পয়ঃবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট
২৪ এপ্রিল ২০২৪ ০০:০৯

ঢাকা: ঢাকা শহরের বাড়ি ঘরে ওয়াসার পয়ঃবর্জ্য লাইন ও গ্যাস লাইন পরীক্ষা-নিরীক্ষা জন্য কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সেইসঙ্গে এ বিষয়ে আগামী ৩০ এপ্রিলের মধ্যে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

এক রিট আবেদনের শুনানি নিয়ে মঙ্গলবার (২৩ এপ্রিল) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে বাদী পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মনজিল মোরসেদ। তিতাসের পক্ষে ছিলেন আইনজীবী আবুল বাশার টুটুল।

ঢাকার সায়েন্স ল্যাবরেটরি ও সিদ্দিক বাজারে দুটি ভবনে দুর্ঘটনার ফলে একাধিক মৃত্যুর ঘটনায় জনস্বার্থে হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশ (এইচআরপিবি) একটি রিট পিটিশন দায়ের করে।

রিটে রাজধানী ঢাকার প্রতিটি বাড়ি ঘরে ওয়াসার সংযোজিত পয়ঃবর্জ্য নিষ্কাশন লাইন এবং তিতাসের গ্যাস লাইন যথাযথ আছে কিনা তা পরীক্ষা-নিরীক্ষা করে ব্যবস্থা গ্রহণের নির্দেশনা চাওয়া হয়।

আইনজীবী মনজিল মোরসেদ জানান, শুনানি শেষে আদালত ওয়াসাকে একটি কমিটি গঠন করতে নির্দেশ দেন। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করেপারেশনের দু’জন প্রতিনিধি, তিতাস গ্যাসের একজন প্রতিনিধি ও রাজউকের একজন প্রতিনিধির সমন্বয় পাঁচ সদস্যের এ কমিটি গঠন করে আদালতের আদেশ বাস্তবায়নের জন্য আগামী ৩০ এপ্রিলের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

এ ছাড়া, পরীক্ষা-নিরীক্ষা করে কোনো ত্রুটি পেলে তা সংশোধনের নির্দেশনাও দেন আদালত।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

কমিটি গঠন গ্যাস লাইন পয়ঃবর্জ্য লাইন হাইকোর্ট


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর