Friday 18 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অরবিসের তহবিল সংগ্রহে ‘প্লেন পুল’এ বেঙ্গল টাইগার টিম


২৮ মে ২০১৮ ১৩:০৯

।। কানাডা থেকে।।

কানাডার দাতব্য প্রতিষ্ঠান অরবিস এর তহবিল সংগ্রহ অনুষ্ঠান- ‘প্লেন পুল’এ অংশ নেয় ‘বেঙ্গল টাইগার টিম’। রোববার (২৭ মে) দেশটির টরেন্টোতে পিয়ারসন ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে ওই অনুষ্ঠানের আয়োজন করে অরবিস।

উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে পালিত ‘প্লেন পুল’ অনুষ্ঠানে বেশ কয়েকটি দল অংশ নেয়। প্রতিটি দলে সদস্য ছিল ২০ জন করে। যাদেরকে ৬০ টন ওজনের বোয়িং-৭৫৭ প্লেন দ্রুত সময়ের মধ্যে ১২ ফিট দূরত্বে সরিয়ে নিতে হবে। যে দল যতো দ্রুত সময়ে এটি সরাতে পারবে তারাই চ্যাম্পিয়ন হবে।

পৃথিবীর একমাত্র উড়ন্ত চক্ষু হাসপাতালের কার্যক্রমের জন্য তহবিল সংগ্রহ করতে নানা অনুষ্ঠানের আয়োজন করে থাকে অরবিস। অনুষ্ঠানে সংগৃহীত তহবিল অনুন্নত ও উন্নয়নশীল দেশের মানুষ; বিশেষ করে শিশুদের চক্ষু সেবার ক্ষেত্রে ব্যবহৃত হয়।

উড়ন্ত এই হাসপাতালটির জন্য ব্যক্তিগতভাবে তহবিল সংগ্রহে ২০১৮ সালের প্রথম ১০ জনের ভেতর অন্যতম একজনের সম্মান পেয়েছেন বেঙ্গল টাইগার টিমের দলনেতা আবু মহসিন।

কানাডার মূলধারার প্রায় ৭০টি সংগঠনের সঙ্গে মিলে পেস এবং রেডিও মেট্রো মেইল এর সৌজন্যে ‘টিম বেঙ্গল টাইগার’ এ বছর অরবিস কানাডার প্রায় ৮৬, ০০০ হাজার ডলার তহবিল সংগ্রহে বিশেষ ভূমিকা রেখেছে।

অনুষ্ঠান শেষে অরবিস কানাডার প্রধান নির্বাহী লিসা ম্যাককেইন বলেন, ‘বেঙ্গল টাইগার পেস টিমের সহযোগিতা আমাদের অনেক উৎসাহিত করেছে। বাংলাদেশি কমিউনিটিকে আমরা পাশে পেয়ে আনন্দিত। বাংলাদেশি কমিউনিটির সঙ্গে আমরা কাজ করতে চাই, পেস এবং রেডিও মেট্রো মেইল এর সঙ্গে গত বছর থেকেই আমাদের কার্যকর পার্টনারশিপ তৈরি হয়েছে, পার্টনারশিপের মাধ্যমে ভবিষ্যতে বাংলাদেশে আমাদের কাজ আরও সম্প্রসারিত হবে।’

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘আমরা মাত্র ১০০ ডলার দিয়ে একটি শিশুর দৃষ্টি ফিরিয়ে দিতে পারি। সে সামর্থ অর্জনের জন্যেই প্রতি বছর আমরা এই ফান্ড রাইজিং অনুষ্ঠান করি। রেডিও মেট্রো মেইল গত বছর অরবিস কানাডার তহবিল সংগ্রহের জন্যে বিশেষ অনুষ্ঠানপ্রচার করেছিলো। তাদেরকে আমরা ধন্যবাদ জানায়।’

বেঙ্গল টাইগার পেস টিমের দলনেতা আবু মহসিন বলেন, `প্রবাস জীবনে এ রকম তহবিল সংগ্রহের অনুষ্ঠানের বিশেষ গুরুত্ব আছে। এমন একটি মহৎ উদ্যোগের সঙ্গে থাকতে পেরে আমরা খুবই আনন্দিত। অরবিসের চক্ষু বিশেষজ্ঞ ও চিকিৎসকদের একটি টিম প্রতি বছর উড়ন্ত চক্ষু হাসপাতালের মাধ্যমে বাংলাদেশের মতো উন্নয়নশীল দেশে চক্ষু সেবা কার্যক্রম পরিচালনা করে থাকে। আশা করি, এ বছর আমাদের আর্থিক সহযোগিতায় বাংলাদেশে প্রায় ৩০টি দরিদ্র শিশু চক্ষু অপারেশনের সেবা পেয়ে দৃষ্টিশক্তি ফিরে পাবে।’

সারাবাংলা/আইএ

বিজ্ঞাপন
সর্বশেষ

কামাল আহমেদ মজুমদার গ্রেফতার
১৯ অক্টোবর ২০২৪ ০১:৪০

সম্পর্কিত খবর