Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভাষাসৈনিক বাদশার স্ত্রী নীলুফা চিরনিদ্রায় শায়িত

সিনিয়র করেসপন্ডেন্ট
২৬ এপ্রিল ২০২৪ ০১:৩১

ঢাকা: ভাষাসৈনিক, খাপড়া ওয়ার্ডে গুলিবিদ্ধ, ব্রিটিশবিরোধী ও একাত্তরের মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক কমরেড আমিনুল ইসলাম বাদশার সহধর্মিনী নীলুফা ইসলাম সাজুকে পাবনার আরিফপুর কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) মাগরিবের নামাজের পর পাবনা শহরের আরিফপুর কবরস্থানে তাকে দাফন করা হয়। তার বয়স হয়েছিল ৮৪ বছর। তার মৃত্যুতে রাষ্ট্রপতি শোক জানিয়েছেন।

নীলুফা ইসলাম ঢাকার বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম বিপ্লবের মা। বুধবার (২৪ এপ্রিল) রাত ৯টা ২৫ মিনিটে রাজধানীর কমিউনিটি হাসপাতালে তিনি মৃত‍্যুবরণ করেন।

পরিবার সূত্রে জানা গেছে, প্রয়াত নীলুফার প্রথম জানাজা বৃহস্পতিবার সকাল ৯টা ৩০ মিনিটে ইস্কাটন গার্ডেন রোডের সবজিবাগান জামে মসজিদে অনুষ্ঠিত হয়।

পরে তার মরদেহ নিয়ে যাওয়া হয় পাবনায়। সেখানে মাগরিবের নামাজের পর তার শেষ জানাজা পাবনা শহরের আটুয়া ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হয়।

এদিকে একুশে পদকপ্রাপ্ত ভাষাসৈনিক আমিনুল ইসলাম বাদশার স্ত্রী নীলুফা ইসলাম সাজুর মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। এক শোকবার্তায় রাষ্ট্রপতি প্রয়াতের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

সারাবাংলা/রমু/টিআর

আমিনুল ইসলাম বাদশা আরিফপুর কবরস্থান দাফন নীলুফা ইসলাম সাজু পাবনা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর