Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্পেনে প্রধানমন্ত্রী সানচেজের পদত্যাগ চায় না সোশ্যালিস্ট পার্টি

আন্তর্জাতিক ডেস্ক
২৮ এপ্রিল ২০২৪ ১০:৫৩

স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজের প্রতি সমর্থন জানাতে তার রাজনৈতিক দল সোশ্যালিস্ট পার্টির হাজার হাজার সমর্থক রাস্তায় নেমেছেন। তারা প্রধানমন্ত্রীকে পদত্যাগ না করার আহ্বান জানিয়েছেন। শনিবার (২৭ এপ্রিল) স্পেনের রাজধানী মাদ্রিদের রাজপথে সোশ্যালিস্ট পার্টির সমর্থকরা প্রধানমন্ত্রীর প্রতি তাদের সমর্থন প্রদর্শন করেন।

উল্লেখ্য, স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজের স্ত্রীর বিরুদ্ধে একটি দুর্নীতির অভিযোগ উঠেছে। এই অভিযোগের তদন্ত শুরু হয়েছে। রাজনৈতিক ব্যাপক চাপে পড়া প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ তদন্ত চলাকালে সরকারি দায়িত্ব পালন থেকে বিরত থাকবেন বলে জানিয়েছেন।

বিজ্ঞাপন

বুধবার পেদ্রো সানচেজ এক ঘোষণায় বলেন, তার স্ত্রী বেগোনা গোমেজের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগটি বানোয়াট। রাজনীতিতে তার প্রভাব খর্ব করার জন্য দেশের ডান ও অতি-ডানপন্থীরা মামলাটি করেছেন। তবে তদন্ত চলার সময় অন্তত আগামী সোমবার পর্যন্ত সরকারি দায়িত্ব পালন থেকে দূরে থাকবেন তিনি।

প্রধানমন্ত্রী হিসেবে সোমবার পদত্যাগের ঘোষণাও দিতে পারেন পেদ্রো সানচেজ। তাই শনিবার তার সমর্থনে মাঠে নেমেছেন দলীয় নেতা-কর্মী ও সমর্থকরা।সানচেজের প্রতি সমর্থন প্রকাশের জন্য সোশ্যালিস্ট পার্টি একটি কমিটি গঠন করেছে। এটি একটি অভূতপূর্ব পদক্ষেপ। কমিটিতে নেতাদের দেওয়া বক্তব্য অনলাইনে সরাসরি সম্প্রচার করা হয়। রাস্তায় বড় পর্দায় তা দেখানো হয়।

সোশ্যালিস্ট পার্টির দ্বিতীয় সর্বোচ্চ নেতা অর্থাৎ দলটির ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট মারিয়া জেসুস মোনতেরো কমিটিতে দেওয়া ভাষণে দলীয় প্রেসিডেন্ট ও দেশের প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে বলেন, ‘প্রেসিডেন্ট আমরা আপনার সঙ্গে আছি।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

টপ নিউজ স্পেনের প্রধানমন্ত্রী পেড্রো সানচেজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর